২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুপার লিগের চেয়ে বেশি টিকেছে ব্রিটনির সংসার ও লারার ইনিংসসহ ৫ জিনিস

সুপার লিগের চেয়ে বেশি টিকেছে ব্রিটনির সংসার ও লারার ইনিংসসহ ৫ জিনিস - ছবি- সংগৃহীত

চলতি সপ্তাহের শুরুতেই মনে হচ্ছিল যেন ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় রদবদল হয়ে যাচ্ছে। ১২টি ক্লাব আলাদা হয়ে একটা লিগ খেলবে। প্রতিমাসেই রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা, ম্যানচেস্টার ইউনাইটেড বনাম লিভারপুল। ইউরোপের ১২টি ক্লাব মিলে ইউরোপিয়ান সুপার লিগ... পরিকল্পনা, ঘোষণা, সমালোচনা এরপর বাতিল। এসবই হলো মাত্র দু’দিনের মধ্যে। ইএসএল-এর এই পরিকল্পনা টিকেছে মাত্র ৪৮ ঘণ্টা।

তাই পাঠকদের জন্য একটি তালিকা তৈরি করা হয়েছে, এতে স্মরণ করিয়ে দেয়া হয়েছে যেসব জিনিস এই ইউরোপিয়ান সুপার লিগের (ইএসএল) চেয়ে বেশি দিন টিকে গেছে।

সুয়েজ খালের জাহাজ নিয়ে নাটকীয়তা
এই তো গত মাসেই তুলকালাম আলোচনা হলো এমন এক জাহাজ নিয়ে যেটি পুরো বিশ্বের বাণিজ্যে প্রভাব ফেলে। সুয়েজ খালে আটকে পড়া ওই জাহাজের নাম অ্যাভারগিভেন। এটিও আটকে ছিল ছয় দিন, যা ইএসএলের চেয়েও চার দিন বেশি।

ব্রিটনি স্পিয়ার্সের প্রথম সংসার
একটা লিগ যেটা কখনো মাঠেই গড়ায়নি। এর চেয়ে যে একটা বিয়ে বেশি সময় টিকবে তাই স্বাভাবিক। কিন্তু তা যদি হয় ব্রিটনি স্পিয়ার্সের বিয়ে। নাহ, এটা ছিল ২০০৪ সালের ট্রেন্ডিং ইস্যু। যদি ট্রেন্ডিং বলে তখন কিছু থেকে থাকে। কারণ ২০০৪ সালে মার্কিন অভিনেতা জেসন আলেকজান্ডার ও সঙ্গীতশিল্পী ব্রিটনি স্পিয়ার্সের বিয়ে টেকে মাত্র ৫৫ ঘণ্টা।

ব্রায়ান লারার ইনিংস
২০০৪ সালের এপ্রিল মাসেই ইংল্যান্ডের সাথে ব্রায়ান লারা একটা ইনিংস খেলেন। সেন্ট জোনসে ১০ এপ্রিল ব্যাট করতে নামার পর লারা ১১ এপ্রিল পেরিয়ে ১২ এপ্রিল পর্যন্ত অপরাজিত ছিলেন। রান তুলেছেন চার শ’। যা টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।

ব্রায়ান লারা দাবি করতেই পারেন, তিনি ইউরোপের এই ক্লাবগুলোর মহাপরিকল্পনা থেকে বেশি সময় টিকেছেন উইকেটে। আরো অনেক কিছুই আছে যা ইউরোপিয়ান সুপার লিগের চেয়ে বেশি সময় টিকেছে। কিন্তু এমন কিছু ভাবতে পারেন যা আপনার ঘরেই আছে?

আপনার ফ্রিজে রাখা দুধ
এই সুপার লিগ যখন ঘোষণা দেয়া হয় তখন যেই পাত্রের দুধ দিয়ে আপনি চা বানিয়েছিলেন, তা দিয়েই আপনি সেটা বাতিল হওয়ার পরেই চা বানাতে পারবেন অনায়াসেই।

বার্গার!
কিছু গোশত আছে যা হজম হতে লাগে অন্তত দু’দিন। যখন ইউরোপিয়ান সুপার লিগের ঘোষণা হয়, তখন যদি আপনি গোশত আছে এমন কোনো বার্গার খেয়ে থাকেন। যখন ইএসএল বাতিল হলো, তখনো এর কিছু অংশ আপনার পাকস্থলীতেই থেকে গেছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন

সকল