২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এই ট্রফিটা মেসির কাছে খুবই স্পেশাল

এই ট্রফিটা মেসির কাছে খুবই স্পেশাল - ছবি : নয়া দিগন্ত

দুই বছর পর কোনো ট্রফি জিতেছে বার্সা। কোপা দেল রের ফাইনালে বার্সা হারিয়েছে অ্যাথলেটিক বিলবাওকে। দলগতভাবে এই ট্রফিটা বার্সার কাছেই অনেক গুরুত্বের। কিন্তু দলের প্রাণভোমরা লিওনেল মেসির কাছেও এই ট্রফিটা বেশ স্পেশাল। কিন্তু কেন? কোপার শিরোপা মেসিতো আগেও জিতেছেন কয়েকবার।

কারণ অন্যখানে। অধিনায়ক হিসেবে এই প্রথম এই প্রতিযোগিতায় শিরোপা জিতলেন মেসি। গোলশূন্য প্রথমার্ধের পর ১২ মিনিটের ঝড়ে বড় জয় নিশ্চিত করে কাতালানরা। অঁতোয়ান গ্রিজমানের গোলে এগিয়ে যাওয়ার পর ফ্রেংকি ডি ইয়ংয়ের গোলে ব্যবধান হয় দ্বিগুণ। এরপর জোড়া গোল করেন মেসি।

২০১৮ সালে আন্দ্রেস ইনিয়েস্তা চলে গেলে অধিনায়কের বন্ধনী ওঠে মেসির বাহুতে। অধিনায়ক হিসেবে প্রথম মৌসুমেই লিগ শিরোপা উঁচিয়ে ধরেন আর্জেন্টাইন তারকা। এরপরই শুরু হয় শিরোপা খরা।

দীর্ঘ প্রতিক্ষার পর মেসির হাত ধরেই এল শিরোপা। ম্যাচ শেষে মেসি জানান, ‘এই ক্লাবের অধিনায়ক হতে পারা বিশেষ কিছু। এটা আমার কাছে খুব স্পেশাল কোপা, কারণ আমি নিজেই এটা উঁচিয়ে ধরতে পেরেছি। সমর্থকদের সাথে এই জয় উদযাপন করতে না পারাটা কষ্টের। পরিস্থিতিটাই এরকম এবং আমরাদের এভাবেই বাঁচতে হবে। এটা হতাশার।’

লা লিগায় শুরুর হতাশা কাটিয়ে দারুণভাবে ফিরে এসেছে বার্সা। এ প্রসঙ্গে মেসি বলেন, ‘মৌসুমের প্রথম ভাগে আমরা ভুগেছি এবং সাদামাটা ফুটবলে প্রচুর পয়েন্ট হারিয়েছি। এরপর আমরা শক্তিশালী হয়েছি, ভালো খেলতে শুরু করেছি এবং নিজেদেরকে লড়াইয়ে ফিরিয়েছি।’


আরো সংবাদ



premium cement