১৫ এপ্রিল ২০২১
`

ওয়েস্ট ব্রুমের কাছে বিধ্বস্ত চেলসি

ওয়েস্ট ব্রুমের কাছে বিধ্বস্ত চেলসি -

আন্তর্জাতিক বিরতি থেকে ফিরেও প্রিমিয়ার লিগে জয়ের দেখা পেল না চেলসি। উল্টো পয়েন্ট তালিকায় তলানির দ্বিতীয় দল ওয়েস্ট ব্রুমের কাছে শনিবার ৫-২ গোলে বিধ্বস্ত হয়েছে ব্লুজরা।

এই পরাজয়ের মাধ্যমে ম্যানেজার হিসেবে থমাস টাচেলও প্রথম হারের তিক্ত স্বাদ পেলেন।

স্টামফোর্ড ব্রিজের ম্যাচের মাত্র ২৯ মিনিটেই থিয়াগো সিলভার লাল কার্ডের পুরো ফায়দা লুটে বড় জয় ছিনিয়ে নিয়েছে সফরকারী ওয়েস্ট ব্রুম। থাইয়ের ইনজুরির কারণে গত ৪ ফেব্রুয়ারির পর প্রথমবারের মতো মূল একাদশে খেলতে নেমেছিলেন সিলভা।

জানুয়ারিতে ফাংক ল্যাম্পার্ডের চাকরিচ্যুতির পর তার স্থলাভিষিক্ত থমাস টাচেলের অধীনে চেলসি এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা ১৪ ম্যাচে অপরাজিত ছিলেন। কিন্তু সেই দুর্দান্ত যাত্রা থমকে দিল ওয়েস্ট ব্রুম। যদিও ২৭ মিনিটে ক্রিস্টিয়ান পুলিসিচের গোলে চেলসিই এগিয়ে গিয়েছিল। মার্কো আলোনসোর ২৫ গজ দূরের র্ফ্রি-কিক পোস্টে লেগে ফেরত আসলে ফিরতি বলে চেলসিকে এগিয়ে দেন পুলিসিচ। এর পরপরই ওকে ইকুসলুকে জোড়া ফাউলের অপরাধে দ্বিতীয় হলুদ কার্ডের কারণে ব্রাজিলিয়ান ডিফেন্ডার সিলভা মাঠ ছেড়ে চলে গেলে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ওয়েস্ট ব্রুম।
২০১৩ সালে পিএসজির জার্সি গায়ে প্রথম লাল কার্ডের পর এই প্রথম সিলভা এই লজ্জায় পড়লেন। একজন বেশী নিয়ে খেলার পূর্ণ সুবিধা ভোগ করে প্রথমার্ধের স্টপেজ টাইমে দুই মিনিটের মধ্যে ম্যাথিয়াস পেরেইরার দুই গোলে এগিয়ে যায় সফরকারীরা। গোলরক্ষক জনস্টোনের লম্বা কিক থেকে কার্ট জুমা বল ধরতে ব্যর্থ হলে পেরেইরা সহজেই তার থেকে লব করে এগিয়ে আসা এডুয়ার্ড মেন্ডিকে পরাস্ত করেন। দুই মিনিট পর চেলসি রক্ষনভাগকে ফাঁকি দিয়ে ঠান্ডা মাথায় মাত্র ১০ গজ দূর থেকে মেন্ডিকে কাটিয়ে বল জালে জড়ান পেরেইরা। জেমসের ক্রস থেকে চেলসি প্রায় সমতা ফিরিয়ে এনেছিল। কিন্তু মার্কোস আলোনসোর শট পোস্টে লেগে ফেরত আসে।

৬৩ মিনিটে আরো পিছিয়ে পড়ে চেলসি। ডারনেল ফুরলংয়ের ক্রস থেকে রবিনসন দুর্দান্ত ভলিতে মেন্ডিকে পরাস্ত করেন। পাঁচ মিনিট পর অনেকটাই বিধ্বস্ত চেলসির ওপর আবারো চেপে বসে ওয়েস্ট ব্রুম। ডিয়াগনের গোলে এবার ব্যবধান বেড়ে দাঁড়ায় ৪-১। ৭১ মিনিটে টিমো ওয়ার্নারের পাস থেকে পোস্টের খুব কাছে থেকে ব্যবধান কমান ম্যাসন মাউন্ট। কিন্তু স্টপেজ টাইমে রবিনসনের দারুন ফিনিশিংয়ে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ওয়েস্ট ব্রুম।

গত ১০ লিগ ম্যাচে এই প্রথম হারের স্বাদ পেল ব্লুজরা। ৫১ পয়েন্ট নিয়ে তারা এখনো টেবিলের চতুর্থ স্থানটি ধরে রাখলেও রোববার ও সোমবার টটেনহ্যাম ও ওয়েস্ট হ্যাম নিজ নিজ ম্যাচে জিততে পারলে চেলসিকে টপকে যাবার সুযোগ থাকবে।

২০১১ সালে আর্সেনালের বিপক্ষে ম্যাচের পর এই প্রথম ঘরের মাঠে লিগ ম্যাচে পাঁচ গোল হজম করলো চেলসি। বুধবার পোর্তোর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রস্তুতিতে বড় ধাক্কা লাগলো ব্লুজদের। তলানির থেকে দ্বিতীয় স্থানে থাকা ওয়েস্ট ব্রুম ১৯৭৮ সালের পর লিগে প্রথমবারের মতো চেলসিকে পরাজিত করলো। এর মাধ্যমে রেলিগেশন থেকে রক্ষা পাবার আশা টিকে থাকলো ব্রুমের। স্যাম অলড্রিচের দল এখনো রেলিগেশন খরা থেকে রক্ষা পেতে সাত পয়েন্ট দূরে রয়েছে, হাতে রয়েছে আট ম্যাচ।
সূত্র : বাসস



আরো সংবাদ