২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সহজ জয়ে শুভ সূচনা জার্মানির

সহজ জয়ে শুভ সূচনা জার্মানির -

২০২২ কাতার বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে শুভ সূচনা করেছে জার্মানি।
গতরাতে ‘জে’ গ্রুপের ম্যাচে জার্মানি ৩-০ গোলে হারিয়েছে আইসল্যান্ডকে।

গত নভেম্বরে উয়েফা নেশন্স লিগে স্পেনের কাছে ৬-০ গোলে হারের লজ্জা পায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। ওই ম্যাচের পর আর মাঠে নামা হয়নি তাদের।

তাই ওই হারের ক্ষত নিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে নামে জার্মানি। শুরুটা চমৎকারই হলো তাদের। প্রথম ৭ মিনিটে আইসল্যান্ডের জালে দু’বার বল জড়ায় জার্মানি।

৩ মিনিটে প্রথম গোল পায় জার্মানি। জসুয়া কিমিচ ও সের্গে গ্যানাব্রির সমন্বয়ে গড়ে উঠা আক্রমণে বল পেয়ে গোল করেন লিঁও গোরেতকা।

সপ্তম মিনিটে গোলের ব্যবধান দ্বিগুণ করেন কাই হাভার্টজ। এই গোলের পেছনে বড় অবদান ছিলো কিমিচের।

২-০ গোলে এগিয়ে নিশ্চিন্তে খেলতে থাকে জার্মানি। এতে জার্মানদের সীমানায় আক্রমণ চালানোর পরিকল্পনা করে আইসল্যান্ড। কিন্তু ডি-বক্স পর্যন্তই সীমাবদ্ধ ছিলো তাদের আক্রমণ।

প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধে স্কোরলাইন বাড়ায় জার্মানি। ৫৬ মিনিটে গ্যানাব্রির পাস থেকে গোল করেন ইকে গুনওডোগান। এই গোলে ৩-০ ব্যবধানে ম্যাচ জয় নিশ্চিত করে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে জার্মানি।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল