২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যেভাবে সময় কাটছে সফরকারীদের

যেভাবে সময় কাটছে সফরকারীদের - ছবি : সংগৃহীত

নেপালের সল্টি ক্রাউন প্লাজা হোটেলের জিম ও সুইমিং পুলে বুধবার বিকেলে সময় কেটেছে সফরকারী বাংলাদেশ ফুটবল দলের। এর আগে হোটেল লবিতে বুধবার বেলা ১২টার দিকে বসতেই দেখা যায়, ট্যাক্সি থেকে নামছেন রিমন হোসেন ও হাবিবুব রহমান সোহাগ। একটু পরে আরেক ট্যাক্সি থেকে নেমে হোটেলে ঢুকছিলেন আশরাফুল ইসলাম রানা, রাকিব হোসেন ও শহীদুল ইসলাম সোহেল। তারা হালকা কেনাকাটা করে ফিরছিলেন।

তবে সিরিয়াস ছিলেন জামাল ভূঁইয়া। তিনি তখন জিম করে রুমের দিকে যাচ্ছিলেন। পুরো বাংলাদেশ দলের এই হালকা মেজাজে চলার নেপথ্যে তাদের পরের ম্যাচ ২৭ মার্চ। তার ওপর প্রথম ম্যাচে জিতে তারা ফাইনালে এক পা দিয়ে রেখেছে। তাই লাল-সবুজ জার্সিধারীদের মধ্যে ফুরফুরে ভাব।

অবশ্য কোচ জেমি ডে কোনোভাবেই মেনে নিলেন না তার দলের ফুটবলাররা হালকা মেজাজে আছেন। তার মতে, খেলোয়াড়রা সবাই সিরিয়াস। তারা পরের ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছেন। জেমি ডে বলেন, ‘তাদেরকে বাইরে যেতে দেয়া হয়েছে কিছুটা হোটেলে বসে কাটানো ভাবটা দূর করার জন্য।’

এ দিকে বুধবার মাঠের অনুশীলনে নামেননি জামালরা। বিকেলে হোটেলেই জিম করেছেন। সুইমিং পুলে সময় কাটিয়েছেন। হোটেলের সামনে খোলা মাঠে হালকা স্ট্রেচিং করেছেন কেউ কেউ।

বৃহস্পতিবার তাদের মাঠের অনুশীলন। কোচ জেমি এখন আজকের নেপাল-কিরগিজস্তান ম্যাচের দিকে তাকিয়ে। এই ম্যাচে নেপাল জিতে গেলে বা ড্র করলেই ২৯ মার্চের ফাইনালে খেলা হবে বাংলাদেশ দলের। রেজাল্ট ঢাকা থেকে আসা দলটির অনুকূলে গেলে ২৭ মার্চ নেপালের বিপক্ষে অন্য ফুটবলারদের খেলাবেন কোচ। বুধবার তিনি ফের তা উল্লেখ করলেন।

তবে এর বিপরীত হলে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলতে নেপালের বিপক্ষে পূর্ণ শক্তির বাংলাদেশ দলকেই দেখা যাবে। জানান জেমি। অবশ্য ফাইনাল নিশ্চিত হলে ২৯ তারিখে আর কোনো পরীক্ষা-নিরীক্ষা নয়।

বুধবার ঘুরেফিরে কোচের কাছে কিরগিজদের বিপক্ষে ম্যাচ প্রসঙ্গই আলোচনার ইস্যু ছিল। জেমি স্বীকার করলেন, তার দল মধ্য এশিয়ান দলটির বিপক্ষে দ্বিতীয়ার্ধে ভালো খেলতে পারেনি। এরপরও জয় নিশ্চিত হয়েছে রক্ষণভাগ সুদৃঢ় থাকায়। দলের ডিফেন্স লাইন আগের চেয়ে শক্তিশালী বলে উল্লেখ করেন তিনি। জেমি বলেন, ‘কিরগিজস্তানতো সারা ম্যাচে একটি চান্সই পেয়েছে ম্যাচের শেষ সময়ে। তবে তারা টেকনিক্যালি খুব ভালো।’

বৃহস্পতিবার কিরগিজদের বিপক্ষে নেপালকেই এগিয়ে রাখলেন এই ইংলিশ।

প্রথম ম্যাচে স্ট্রাইকাররা কোনো গোল পাননি। এরপরও মতিন মিয়ার পারফরম্যান্সে খুশি তিনি। অভিষিক্ত রিমন, সোহাগ ও রয়েলদের খেলাতেও পাস মার্ক তার। এরা কেউই নার্ভাস ছিলেন না। রিমনও খুশি প্রথম ম্যাচে পুরো ৯০ মিনিট খেলতে পারায়।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল