১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

করোনার কারণে ৪৭.৮ মিলিয়ন পাউন্ড ক্ষতির মুখে পড়েছে আর্সেনাল

করোনার কারণে ৪৭.৮ মিলিয়ন পাউন্ড ক্ষতির মুখে পড়েছে আর্সেনাল -

কোভিড-১৯ মহামারীর কারণে গত অর্থবছরে ৪৭.৮ মিলিয়ন আর্থিক ক্ষতির মুখে পড়েছে প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল। প্রিমিয়ার লিগ ক্লাব সূত্র এই ঘোষণা দিয়ে জানিয়েছে করোনার কারণে সূচির পরিবর্তন ও দর্শকবিহীন মাঠে ম্যাচ আয়োজনের কারণেই মূলত তাদের এই ক্ষতি সাধিত হয়েছে।

উত্তর লন্ডনের ক্লাবটি জানিয়েছে সম্প্রচার ও বাণিজ্যিক আয় কমে যাওয়ায় ২০১৯ সালের তুলনায় ২৭.১ মিলিয়ন বেশি ক্ষতি এবার হয়েছে। গত অর্থ বছর শেষ হয়েছে ২০২০ সালের ৩০ মে। কিন্তু করোনার কারণে লিগ তিন মাস বন্ধ থাকায় ২০১৯-২০ মৌসুমের শেষ পর্যায়েল বেশ কয়েকটি ম্যাচসহ এফএ কাপের ফাইনাল ম্যাচটি চলতি অর্থবছরে শেষ করতে হয়েছে। ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রায় সব ম্যাচই দর্শকবিহীন স্টেডিয়ামে আয়োজন করতে হয়েছে। যে কারণে আর্থিক আয়ের একটি বড় উৎস থেকে প্রতিটি ক্লাবই বঞ্চিত হয়েছে। যার প্রভাব রাজস্ব আয়ে পড়েছে।’

ক্লাবের আর্থিক ধারা সুষ্ঠভাবে বজায় রাখার লক্ষ্যে জানুয়ারিতে আর্সেনাল ১২০ মিলিয়ন পাউন্ড ব্যাংক অব ইংল্যান্ড থেকে ধার নিয়েছে যা ২০২১ সালের মে মাসের মধ্যে পরিশোধ করতে হবে। রিপোর্ট অনুযায়ী আরো জানা গেছে, নিয়মিত ম্যানেজার উনাই এমেরির স্থানে মিকেল আর্তেতা ও তার সহকারীকে ২০১৯ সালের ডিসেম্বরে নিয়োগ দেবার কারণে গানার্সদের বাড়তি ১০.৪ মিলিয়ন পাউন্ড ব্যয় করতে হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement