১০ এপ্রিল ২০২১
`

মেসিদের পেছনে লাগতে গিয়ে গ্রেফতার বার্তোমেউ

মেসিদের পেছনে লাগতে গিয়ে গ্রেফতার বার্তোমেউ - ছবি : সংগৃহীত

গ্রেফতার হয়েছেন বার্সেলোনার সাবেক সভাপতি জোশেফ বার্তোমেউ। কিছু একটা ঘটবে, তার আঁচ পাওয়া যাচ্ছিল কদিন ধরে। কিন্তু পুলিশ আটকই করে ফেলবে তাকে, কেউ ভাবেনি তা। কিন্তু সোমবার তাই হয়েছে।

কেন গ্রেফতার হলেন বার্সেলোনার সাবেক সভাপতি। তার কারণ কম বেশি সবারই জানা। মেসিদের নামে বদনাম করতে গিয়েই ধরা খেলেন বার্তোমেউ। পুলিশি তদন্তে তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিলেছে। স্প্যানিশ দুই সংবাদমাধ্যম কাদেনা এসইআর ও আরএসি ওয়ানের খবর, বাড়ি থেকে বার্তোমেউকে গ্রেফতার করেছে পুলিশ।

চাপের মুখে বার্সেলোনার সভাপতি পদ থেকে সরে দাঁড়ানো বার্তোমেউয়ের বিরুদ্ধে অভিযোগ ছিল, লিওনেল মেসিসহ ক্লাবের সিনিয়র খেলোয়াড়দের নামে কুৎসা রটানোর জন্য আইথ্রি নামের একটি প্রতিষ্ঠান ভাড়া করেছিলেন তিনি।

মেসি-পিকে ছাড়াও তালিকায় ছিলেন ক্লাবটির সাবেক কিংবদন্তিরা। যার মধ্যে ছিলেন কার্লেস পুয়োল-জাভি-পেপ গার্দিওয়ালাও। যদিও কাদেনা এসইআরের প্রতিবেদনে উঠে আসা এই অভিযোগ অস্বীকার করেছিলেন সাবেক বার্সা বস।

তার বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেন বার্সার সিনিয়র খেলোয়াড়রা। সেই অভিযোগে কিছুদিন ধরে বার্সেলোনা পুলিশ তদন্ত করে আসছিল। বার্তোমেউয়ের সঙ্গে গ্রেফতার হয়েছেন তার সময়কার বার্সার মহাব্যবস্থাপক অস্কার গ্রাই ও আইনি বিভাগের প্রধান রোমান গোমেজ পন্তি।

বার্তোমেউ আইথ্রি নামক একটি প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই সব মানুষদের নামে বদনাম ছড়ানোর, যাদের সঙ্গে তার সম্পর্ক ভালো নয়। যার মধ্যে ছিলেন বার্সেলোনার উজ্জ্বল সব মুখ মেসি, পিকে, কার্লেস পুয়োল, জাভি ও পেপ গার্দিওলা।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)