২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বড় জয়ে আধিপত্য ধরে রাখল বসুন্ধরা

বড় জয়ে আধিপত্য ধরে রাখল বসুন্ধরা - ছবি : নয়া দিগন্ত

ঢাকার ফুটবলে নতুন ডার্বি আবাহনী-বসুন্ধরা কিংস। সব প্রতিযোগিতায় ৬ বারের দেখায় ঢের এগিয়ে অস্কার ব্রুজনের শিষ্যরা। যার পাঁচবারই জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লাবটি। যার সর্বশেষ রোববার। ৪-১ গোল ব্যবধানের বড় জয়ে আধিপত্য ধরে রাখল বসুন্ধরা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের বিকল্প ছিল না আকাশী নীলদের। কিন্তু বড় ব্যবধানে হেরে শিরোপা লড়াইয়ের রেস থেকে এক প্রকার ছিটকেই গেল মারিও লেমসের শিষ্যরা। অন্যদিকে বড় জয়ে শিরোপা ধরে রাখার মিশনে এগিয়ে গেল বসুন্ধরা। ১২ ম্যাচে বসুন্ধরার সংগ্রহ ৩৪, আর ১১ ম্যাচে আবাহনীর পয়েন্ট ১১।

ঘুরে দাঁড়ানোর জন্য আবাহনী প্রথম থেকেই চড়াও হয়ে খেলতে থাকে। কিন্তু বসুন্ধরার রক্ষণের সামনে কিছুই করতে পারেনি আকাশি নীলরা। উল্টো ১৮ মিনিটে পিছিয়ে পরে ৬ বারের লিগ চ্যাম্পিয়নরা। ব্রাজিলিয়ান রবসন রবিনহোর বাম পায়ের শট পোস্টে প্রতিহত হলে ফিরতি বলে আর্জেন্টাইন রাউল বেচেরা আনুষ্ঠানিকতা সারেন। ২৫ মিনিটে রবিনহোর কর্নারে ইরানী খালেদ শাফেইর গোলে ২-০ তে এগিয়ে যায় বসুন্ধরা।

প্রথমার্ধের ইনজুরি টাইমে আবাহনীর সমতার সুযোগ নষ্ট করে হাইতির বেলফোর্ড। তার হেড পোস্টে লেগে ফিরে আসে। এরপর ৫১ মিনিটে প্রতিপক্ষকে ছিটকে ফেলে বসুন্ধরা। বেচেরার পাসে জোনাথন ফার্নান্দেজের শটে পরাস্ত আবাহনীর গোলরক্ষক। ৭৬ মিনিটে এই প্রথম আবাহনীর জালে শেষ পেরেক ডুকান বেচেরা।

লিগের বর্তমান রানার্সআপরা ৮১ মিনিটে ব্যবধান কমায় বেলফোর্ডের পেনাল্টি শটে। রিমন তাকে বক্সে ফাউল করলে রেফারী বিটু রাজ বড়ুয়া নির্দেশ দেন স্পটকিকের। ৮৮ মিনিটে বেলফোর্ডের শট পোস্টে লাগায় দ্বিতীয় গোল পাননি তিনি। এ নিয়ে তৃতীয় বারের মতো আবাহনীর জালে ৩ বা ততোধিক বার বল পাঠালো বসুন্ধরা।

ম্যাচ শেষে হারের জন্য আবাহনীর কোচ লেমস নিজেদের করা ভুলকেই সামনে আনলেন। জানান, ‘বসুন্ধরার মতো বড় দলের বিপক্ষে এভাবে ছোট ছোট ভুলে গোল খেলে আপনাকে হারতেই হবে। ’

আবাহনীর চেয়ে ১২ পয়েন্টে এগিয়েও নিজেদের এখনই চ্যাম্পিয়ন ভাবছেন না ব্রুজন। তার মতে, আমাদের আরো ৭/৮টি ম্যাচ জিততে হবে। এ জন্য চলমান পারফরম্যান্স ধরে রাখতে হবে।


আরো সংবাদ



premium cement