১৪ এপ্রিল ২০২১
`

মেসির জোড়া গোলে ছন্দে বার্সা

-

ঘরের মাঠ ন্যু ক্যাম্প। প্রতিপক্ষ অবনমন অঞ্চলে ঘুরপাক খাওয়া এলচে। প্রথমার্ধে এমন দলের বিরুদ্ধেও বার্সাকে দেখা গেল হাপিত্যেশ করতে। আক্রমণে ছিল না ধার। বারবার খেই হারিয়ে ফেলা। তবে দ্বিতীয়ার্ধে দুরন্তরূপেই দেখা মিলল কাতালানদের। যেখানে জোড়া গোল করলেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি। করালেন আরো একটি।

বুধবার লা লিগায় এলচেকে ৩-০ গোলে জয়ে ফিরেছে বার্সা। এই জয়ে পয়েন্ট টেবিলে তিন নম্বরেই আছে মেসিরা। তবে ব্যবধান কমিয়েছে রিয়ালের থেকে। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল, ২ পয়েন্ট কমে তিনে বার্সেলোনা। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত বার্সা। তবে ফ্রান্সিসকো ত্রিনকাওয়ের শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। তিন মিনিট পর এলচের সুযোগটি ছিল আরো সহজ। কিন্তু ১০ গজ দূর থেকে উড়িয়ে মারেন অরক্ষিত লুকাস বোয়ে।

প্রথমার্ধে প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখেছিল বার্সা। কিন্তু গোলের দেখাই মিলছিল না। গোল আসতে শুরু হবে দ্বিতীয়ার্ধ থেকে।

৪৮ মিনিটে বার্সাকে লিড এনে দেন মেসি। সতীর্থের ব্যাকহিলে ফিরতি পাসে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন অধিনায়ক। ৬৮ মিনিটে মেসির দ্বিতীয় গোল। ডি ইয়ংয়ের অসাধারণ কাটব্যাক থেকে দু’জনকে ডস দিয়ে গোল করেন মেসি। বার্সার স্কোর ২-০।

দুই গোলে লা লিগায় সবার উপরে মেসি। সুয়ারেজকে ছাড়িয়ে মেসির গোল হলো ১৭টি। সুয়ারেজের গোল ১৫টি।

বার্সা তৃতীয় গোলের দেখা পায় ৭৩ মিনিটে। মেসির ক্রসে ব্রাথওয়েটের দারুণ হেড। সেখান থেকে বা পায়ের শটে এলচের জাল কাপান জর্ডি অ্যালবা (৩-০)। শেষের দিকে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন গ্রিজম্যান। সুযোগও পেয়েছিলেন, কিন্তু স্কোরশিট সমৃদ্ধ হয়নি।

সব প্রতিযোগিতা মিলিয়ে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল বার্সেলোনা। গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে ৪-১ গোলের তিক্ত হার। এর পাঁচ দিন পর লা লিগায় কাদিজের সাথে ১-১ ড্র। এলচের বিরুদ্ধে এই জয় কোমানের শিষ্যদের তাই উজ্জীবিত করবে।



আরো সংবাদ


করোনায় মৃত্যুতে নতুন রেকর্ডে কঠোর লকডাউন শুরু গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৪ অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক দুর্নীতির অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ ক্রিকেটার হিথ স্ট্রিক ব্যাপক বিক্ষোভের পর পাকিস্তানে ‘নিষিদ্ধ’ হচ্ছে উগ্র ডানপন্থী দল টিএলপি এবার হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার ওয়াশিংটন-তেহরান আলোচনায় পরমাণু কেন্দ্রে নাশকতার ঘটনার কালো ছায়া যুক্তরাষ্ট্রকে চীন : প্লিজ আগুন নিয়ে খেলবেন না স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিতে জামায়াত আমিরের আহ্বান রমজানের প্রথম দিন যেভাবে কাটলো খালেদা জিয়ার করোনা সংক্রমণের নতুন রেকর্ড, তবু লকডাউনে যাবে না ভারত

সকল