১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ইতালিতে কষ্টের জয় রিয়ালের

ইতালিতে কষ্টের জয় রিয়ালের - ছবি : নয়া দিগন্ত

প্রতিপক্ষের মাঠ। নিজেদের চোট জর্জর দল। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ইতালিতে ছন্দ খুজে পায়নি স্প্যানিশ জায়ান্টরা। শুরুর দিকে আটলান্টা ১০ জনের দলে পরিণত হলেও এই সুযোগটা ভালোমতো নিতে পারেনি জিদান শিবির।

তারপরও ভাগ্য ভালো। খালি হাতে ফেরেনি দলটি। ফারল্যান্ড মেন্ডির একমাত্র গোলে বুধবার রাতে ইতালি থেকে জয় নিয়েই ফিরেছে লস ব্লাঙ্কস শিবির। ১-০ গোলের জয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে যাওয়ার রাস্তাটা মসৃণ হলো রিয়াল মাদ্রিদের।

ঘরের মাঠ বলেই শুরু থেকেই উজ্জীবিত ছিল আটলান্টা। কিন্তু ১৭ মিনিটের এক ধাক্কায় স্বাগকিতরা হারিয়ে ফেলে ছন্দ। ডি-বক্সের বাইরে রিয়ালের মেন্ডিকে ফাউল করলে রেমো ফ্রয়লারকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

তবে মজার বিষয়, এক জন কম নিয়ে খেললেও কমেনি আটলান্টার খেলার গতি। যদিও বল দখল, গোলের জন্য শট ও লক্ষে শটে বেশ এগিয়ে ছিল রিয়াল। তবে সেভাবে ভালো সুযোগ কমই তৈরি করেছে ইউরোপের সফলতম দলটি।

প্রথমার্ধে কোনো গোল নেই। রিয়ালের মতো দলকে গোলের জন্য অপেক্ষা করতে হয়ে ৮৬ মিনিট পর্যন্ত। যদিও দ্বিতীয়ার্ধের শুরু থেকে আটলান্টাকে ধরে রিয়াল। গোলও প্রায় পেয়ে যাচ্ছিল দ্রুতই। ৪৭ মিনিটে লুকা মদ্রিচের বুলেট গতির শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট। ৫৩ মিনিটে সুযোগ নষ্ট করেন ভিনিসিউস জুনিয়র।

শেষ পর্যন্ত ৮৬ মিনিটে চমক দেখান মেন্ডি। ডি-বক্সের বাইরে থেকে দারুণ বাঁকানো শটে করেন তিনি গোল। রিয়াল পায় স্বস্তির জয়। আগামী ১৬ মার্চ রিয়ালের মাঠে আবার মুখোমুখি হবে দল দুটি। ফিরতি লেগে ঘরের মাঠে খেলবে রিয়াল। শেষ আটে যাচ্ছে রিয়াল, এটা অনেকটাই অনুমেয়।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

সকল