০৯ মার্চ ২০২১
`

২১ বছর পর এভারটনের অ্যানফিল্ড জয়

২১ বছর পর এভারটনের অ্যানফিল্ড জয় - ছবি : নয়া দিগন্ত

সব শেষ জয় সেই ১৯৯৯ সালে। এরপর অ্যানফিল্ড মানেই হারের তেতো স্বাদ। মাঝে মধ্যে মিলত ড্রয়ের সান্ত্বনা। কিন্তু জয়, সে তো ছিল দূর আকাশের তারা। দীর্ঘ ২১ বছর পর সেই আরাধ্যের জয় ধরা দিল এভারটনের। লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে দলটি পেল কাঙ্ক্ষিত জয়। শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে এভারটন। এই মাঠে ১৯৯৯ সালে এভারটনের সব শেষ জয়ের ব্যবধান ছিল ১-০।

অন্যদিকে ঘরের মাঠে এমন হারে লিগ শিরোপার আশা ধূসর হয়ে যাচ্ছে লিভারপুলের। এক সময় শীর্ষে থাকা লিভারপুল এখন পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে গিয়ে ঠেকেছে। শীর্ষে থাকা ম্যানসিটির চেয়ে ১৬ পয়েন্ট পিছিয়ে ক্লপ শিবির। শিরোপা ধরে রাখা এবার হয়তো হলো না অল রেডদের। আসরে এই নিয়ে টানা চার ম্যাচে হারল লিভারপুল। ঘরের মাঠেও লিগে হারল টানা চার ম্যাচ, ১৯২৩ সালের পর প্রথম।

ঘরের মাঠে ম্যাচের ৩ মিনিটেই প্রথম গোল হজম করে লিভারপুল। রদ্রিগেজের পাসে নিচু শটে স্বদেশী গোলরক্ষক আলিসনকে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিশার্লিসন (১-০)।

এরপর ম্যাচে ফিরতে প্রাণপণ চেষ্টা করেছে সালাহরা। কিন্তু কখনো এভারটনের গোলরক্ষক, কখনো বারপোস্ট বাধা হয়ে দাড়ায় তাদের সামনে। ফলে একটি গোলের দেখাও পায়নি তারা। উল্টো ম্যাচের শেষের দিকে আরো একটি গোল হজম করে দলটি।

৮৩ মিনিটে পেনাল্টি পায় এভারটন। সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন দ্বিতীয়ার্ধে বদলি নামা সিগার্ডসন (২-০)। রোমাঞ্চজাগানো জয় নিয়ে মাঠ ছাড়ে এভারটন।

২৫ ম্যাচে সপ্তম হারের স্বাদ পাওয়া লিভারপুল ৪০ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে। ২৪ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে সাতে আছে এভারটন। ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।



আরো সংবাদ