২৮ ফেব্রুয়ারি ২০২১
`

দুঃসময় কাটিয়ে রিয়ালের গোল উৎসব

দুঃসময় কাটিয়ে রিয়ালের গোল উৎসব -

সময়টা ভালো যাচ্ছিল না রিয়াল মাদ্রিদের। স্প্যানিশ সুপার কাপের সেমিতে থেকে বিদায়, কদিন আগেই বিদায় নিতে হয়েছে কোপা দেল রের শেষ ৩২ থেকেও, তাও তৃতীয় সারির দলের কাছে হেরে। এবার লা লিগায় আলাভাসের বিরুদ্ধে গোল উৎসব করে সেই ক্ষতে কিছুটা প্রলেপ দিয়েছে রিয়াল।
শনিবার রাতে লস ব্লাঙ্কসরা জিতেছে ৪-১ গোলে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ে ফিরল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

কোপা ও সুপার কাপ থেকে বিদায়, দলে চোটের ছড়াছড়ি, হেড কোচ জিদান করোনায় আক্রান্ত; সব মিলিয়ে রিয়াল শিবির ছিল অনেকটাই ছন্নছাড়া। আলাভাসের বিরুদ্ধে জয়টা দলকে কক্ষপথে ফিরিয়েছে।
আলাভেসের মাঠে শুরুতে স্নায়ুচাপে ছিল রিয়াল মাদ্রিদ। তবে ধীরে ধীরে চাপ কাটিয়ে খেলায় ফেরে দলটি। ১৫ মিনিটেই পায় প্রথম গোলের দেখা। কর্নার থেকে হেডে গোলটি করেন কাসেমিরো। ৪১ মিনিটে চমৎকার ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা (২-০)।

প্রথমার্ধের যোগ করা সময়ে রিয়ালের স্কোর ৩-০ করেন ইডেন হ্যাজার্ড। গত অক্টোবরের পর লা লিগায় এটাই বেলজিয়ান ফরোয়ার্ডের প্রথম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালকে চেপে ধরে লিগে দুই দলের সবশেষ পাঁচ ম্যাচের দুটিতে জেতা আলাভেস। ৪৭ মিনিটে দারুণ রিফ্লেক্সে হোসেলুর শট ঠেকিয়ে দেন সফরকারী গোলরক্ষক কোর্তোয়া।

৫৯ মিনিটে গোল পেয়েই যায় আলাভেস। লুকাস পেরেসের ফ্রি কিকে হোসেলুর চমৎকার হেড, গোল (৩-১)। বাকি সময়ে দুটি সহজ গোলের সুযোগ নষ্ট করে আলাভেস। উল্টো ৭০ মিনিটে রিয়ালের হয়ে নিজের দ্বিতীয় গোল করেন বেনজেমা। শেষ অবধি দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো। সেখানে ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে বার্সেলোনা।



আরো সংবাদ


মুজাক্কিরসহ সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে ২ মার্চ দেশব্যাপী কলম বিরতি জেলখানার আবহে মিরাজ চতুর্থবারের মতো বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড-২০১৯’-এ স্বর্ণ পদক অর্জন করলো প্রিমিয়ার সিমেন্ট তদন্তের মাধ্যমে লেখক মুশতাকের মৃত্যুর রহস্য উন্মোচিত হবে : কাদের শহীদ মাসুম বিন হাবিবের বাবার ইন্তেকালে ছাত্রশিবিরের শোক করোনায় মৃতের সংখ্যা বাড়ল চাঁদপুরে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর মাওলানা হাবিবুর রহমানের ইন্তেকালে জামায়াত আমীরের শোক দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া, নিহত ১ ফতুল্লায় ৪ বাল্কহেড শ্রমিক হত্যা : ২ জনের মৃত্যুদণ্ড ও ৯ জনের যাবজ্জীবন

সকল