০৬ মার্চ ২০২১
`

সুপার কাপ জিতে রোনালদোর নতুন ইতিহাস

সুপার কাপ জিতে রোনালদোর নতুন ইতিহাস -

ঝলমলে ক্যারিয়ারে নতুন মাইলফলকে ক্রিশ্চিয়ানো রোনালদো। বুধবার রাতে ইতালিয়ান সুপার কাপে নাপোলিকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে জুভেন্টাস। দলের হয়ে একটি গোল করে নতুন ইতিহাসে নিজের নাম লিখিয়েছেন রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা এখন সিআরসেভেনের।

প্রথমার্ধে গোল হয়নি। ৬৪ মিনিটে জুভেন্টাস পায় প্রথম গোলের দেখা। গোলটি করে রোনালদো। অতিরিক্ত সময়ে জুভেন্টাসের হয়ে দ্বিতীয় গোলটি করেন আলভারো মোরাতা।

এক গোলের সুবাদে রোনালদোর মোট গোল হলো ৭৬০টি। গত ১০ জানুয়ারি সিরি আয় সাস্সুয়োলোর বিপক্ষে এক গোল করে ইয়োসেপ বিকানের ৭৫৯ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন রোনালদো। এবার তাকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় নিজেকে নিয়ে গেলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

রেকর্ডটি নিয়ে অবশ্য কিছুটা বিতর্কও আছে। অস্ট্রিয়া ও সেই সময়ের চেকোস্লোভাকিয়ার স্ট্রাইকার বিকান মাঠ মাতিয়েছেন ১৯৩০ ও ৪০’ এর দশকে। ওই সময়ে বর্তমানের মতো এতটা নিখুঁতভাবে পরিসংখ্যান রাখা হতো না। তবে ডেইলি মেইলসহ বেশ কিছু পত্রিকায় প্রতিযোগিতামূলক ম্যাচে বিকানের গোল দেয়া আছে ৭৫৯টি।

সেই হিসেবে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর ধারের কাছে কেউ নেই। রেকর্ডটি নিজের করে নিতে ১০৪২ ম্যাচ লাগল রোনালদোর। গত ৩ জানুয়ারি উদিনেসের বিপক্ষে দুই গোল করে সর্বোচ্চ গোলের তালিকায় কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে দুইয়ে উঠে এসেছিলেন জুভেন্টাস তারকা।

রোনালদো ক্লাব ফুটবলে করেছেন ৬৫৮ গোল। আর জাতীয় দলের হয়ে ১৭০ ম্যাচে করেছেন ১০২ গোল।



আরো সংবাদ


শেরপুরে অগ্রণী সেবা সংস্থার উদ্যোগে সেলাই মেশিন বিতরণ আরব লীগের ‘অযৌক্তিক’ অভিযোগ প্রত্যাখ্যান আঙ্কারার ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চায় বাম গণতান্ত্রিক জোট নোয়াখালী আ’লীগকে নিয়ে একটা চক্রান্ত চলছে : একরাম নোয়াখালীতে হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া রোহিঙ্গা নারী ফিরে এলেন আওয়ামী পন্থী আইনজীবীদের সংঘর্ষে আহত এমপি জাকিয়া হাসপাতালে রায়হানপুরে ভোট কেন্দ্র পুনঃস্থাপনের দাবিতে মানববন্ধন ইরাকে শান্তির আহ্বান পোপের ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল করোনাভাইরাস : দুই ডোজ টিকার আগে পুরোপুরি নিরাপদ নয় কুমারখালীতে আ’লীগের দু’গ্রুপের দ্বন্দ্বে সভা পণ্ড, পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

সকল