০৫ মার্চ ২০২১
`

কোপার শেষ বত্রিশ থেকেই রিয়ালের বিদায়

কোপার শেষ বত্রিশ থেকেই রিয়ালের বিদায় -

লা লিগায় উঠা-নামা। কিছু দিন আগে সুপার কাপের সেমিফাইনাল থেকে বিদায়। এবার কোপা দেল রেতে মাঠে নেমেই বিদায় নিল রিয়াল মাদ্রিদ। শেষ ৩২- এর ম্যাচে রিয়াল হেরেছে তৃতীয় সারির দল আলকোইয়ানোর বিপক্ষে (১-২)।

প্রতিপক্ষের মাঠে নির্ধারিত ৯০ মিনিটের খেলা ছিল ১-১ গোলে ড্র। অতিরিক্ত ত্রিশ মিনিটে দশজনের দলে পরিণত হয় আলকোইয়ানো। সেই সুযোগও নিতে পারেনি রিয়াল। উল্টো এর কয়েক মিনিট পর আরো একটি গোল হজম করে বিদায় নিশ্চিত হয় জিদান শিবিরের। গতবার এই প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনাল পর্যন্ত উঠেছিল তৃতীয় সর্বোচ্চ এর ১৯ বারের চ্যাম্পিয়নরা।

নিয়মিত খেলোয়াড়দের অনেককে বাইরে রেখে খেলতে নামা রিয়াল কয়েকটি সুযোগ নষ্টের পর এগিয়ে যায় বিরতির ঠিক আগে। ৪৫ মিনিটে কর্নারে উড়ে আসা বল স্বাগতিক ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে দুই সতীর্থের পা ঘুরে পান মার্সেলো। স্বদেশী এই ডিফেন্ডারের দারুণ বাঁকানো ক্রসে হেডে গোল করেন ব্রাজিলিয়ান রাইট-ব্যাক মিলিতাও।

৮০ মিনিটে ম্যাচে সমতা আনে আলকোইয়ানো। কর্নারে সতীর্থের হেড পাস গোলমুখে পেয়ে টোকা দিয়ে বল জালে জড়ান সোলবেস (১-১)। নির্ধারিত সময়ে ম্যাচ ১-১ ড্র। খেলা গড়ায় অতিরিক্তি ত্র্রিশ মিনিটে।

১১০ মিনিটে কাসেমিরোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন স্বাগতিক মিডফিল্ডার রামোন লোপেস। প্রতিপক্ষে এক জন কম থাকার সুযোগও কাজে লাগাতে পারেনি রিয়াল। উল্টো ১১৫ মিনিটে হজম করে দ্বিতীয় গোল। গোলটি করেন হুয়ানান। আসরের অন্যতম সেরা অঘটনের শিকার হয়ে বিদায় নেয় স্পেনের সফলতম দলটি।



আরো সংবাদ