০৭ মার্চ ২০২১
`

বাফুফের কোচ হলেন বিল্পব

বাফুফের কোচ হলেন বিল্পব - সংগৃহীত

এখনো আনুষ্ঠানিক অবসর নেয়া হয়নি। কাজ করেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গোলরক্ষক কোচ হিসেবে। সেই বিল্পব ভট্টাচার্য্য এখন বাফুফের কোচ। জাতীয় দলের সাবেক অধিনায়ক বিল্পবের নিয়োগ হয়েছে ১ জানুয়ারি থেকে। সাথে আরো ১৬ জন কোচকে নিয়োগ দিয়েছে বাফুফে।

এই তালিকায় উল্লেখ যোগ্যরা হলেন, জাতীয় দলের সাবেক স্ট্রাইকার মাকসুদুল আমিন রানা, মাকসুদুল আলম বুলবুল, শাহাজউদ্দিন টিপু এবং মহিলা জাতীয় দলের খেলোয়াড় মিরোনা। এরা সবাই এএফসির বেতনভূক্ত। বেতনভূক্ত আগের বেশ কয়েকজন কোচ বাদ পড়েছেন এবার।

বিল্পব জাতীয় দলের সাথেই কাজ করবেন। তা সিনিয়র জুনিয়র সব পর্যায়ের জাতীয় দলেই। যেভাবে মহিলা দলে কাজ করছেন গোলাম রাব্বানী ছোটন। এই কাতারে আছেন ইংলিশ কোচ জেমি ডে, স্টুয়ার্ট ওয়াটকিস, মাহাবুবুর রহমান লিটু এবং অন্যন্যারা। আমিন রানা, টিপুরা কাজ করবেন আঞ্চলিক পর্যায়ে। এতে ঢাকা বিভাগের কোচ হয়েছেন আবুল হোসেন, শাহানুর রহমান রনি ও রাশেদ মাহমুদ পাপ্পু।
চট্টগ্রাম বিভাগের দায়িত্বে দীপক চন্দ্র নাথ, জামাল হোসেন ও জাহাঙ্গীর আলম। ময়মনসিংহ বিভাগে কাজ পেয়েছেন আমিন রানা। সিলেট বিভাগের কোচ হয়েছেন জাহান-ই-আলম নূরী রাহেল ও শাহাজউদ্দিন টিপু। বরিশালে কাজ করবেন আফজাল হোসেন ব্যাপারী। খুলনা বিভাগের কোচ শেখ আশরাফ আলী ও মিরোনা। রংপুরের দায়িত্বে মেহেদী হাসান সিদ্দিকী ও ওহাব আলী। রাজশাহীর কোচ মাকসুদুল আলম বুলবুল ও শহিদুজ্জামান।



আরো সংবাদ