২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খেলোয়াড় রুনির বিদায়, কোচিংয়ে নতুন যাত্রা

ওয়েন রুনি - ছবি : সংগৃহীত

ঘোষণাটা যেকোনো দিন আসবে, অপেক্ষায় ছিলেন ফুটবলপ্রেমীরা। অবশেষে সেই দিনটা এলো। শুক্রবার খেলোয়াড়ি জীবনের ইতি টানলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি স্ট্রাইকার ওয়েন রুনি। একই দিনে নতুন আরেক অধ্যায় শুরুরও ঘোষণা এলো ইংল্যান্ডের সাবেক অধিনায়কের পক্ষ থেকে।

২০১৮ সালে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছেন রুনি। ক্লাব ক্যারিয়ারে খেলে যাচ্ছিলেন নিয়মিত। যার শেষটা হলো ডার্বি কাউন্টির জার্সিতে। এই ক্লাবের হয়েই কোচিং ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন রুনি। কোচ হিসেবে ডার্বি কাউন্টির সাথে তার চুক্তি হয়েছে ২০২৩ সাল পর্যন্ত।

অবশ্য গেল নভেম্বর থেকে রামসের ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব নেন রুনি। একই সাথে খেলোয়াড়ি অধ্যায়টাও চালিয়ে যান। দুটো যে একই সাথে সম্ভব না এতদিনে বুঝলেন তিনি। ডার্বি কাউন্টির পূর্ণাঙ্গ কোচ হওয়ার খবরটা পেতেই খেলোয়াড়ি জীবন থেকে অবসর নিলেন ম্যানইউর সর্বোচ্চ গোলদাতা।

২০০২ সালে এভারটনের হয়ে পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন রুনি। দুই বছর পর তিনি নাম লেখান ম্যানচেস্টার ইউনাইটেডে। ওল্ড ট্র্যাফোর্ডে ১৩ বছরের অধ্যায়ে তিনি হয়ে উঠেছেন কিংবদন্তি। জিতেছেন ১৬টি ট্রফি। এর মধ্যে আছে পাঁচটি ইংলিশ প্রিমিয়ার লিগ এবং উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা। জাতীয় দলের জার্সিতে ১২০ ম্যাচে ৫৩ গোলে করেন রুনি। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩৯৩ ম্যাচে ১৮৩ গোল করেন ইংলিশ স্ট্রাইকার।


আরো সংবাদ



premium cement