১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

দুরন্ত বার্সার পাঁচে পাঁচ

- সংগৃহীত

লা লিগায় অনেকটা ছন্দহীন হলেও চ্যাম্পিয়ন্স লিগে রীতিমতো উড়ছে বার্সেলোনা। টানা চার ম্যাচ জিতে দলটি নিশ্চিত করেছিল নক আউট পর্বের খেলা। বুধবার রাতে গ্রুপের পঞ্চম ম্যাচেও সাবলিল জয় পেয়েছে কাতালানরা। শেষ ম্যাচটি জিততে পারলে অনায়সে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে নাম লেখাবে রোনাল্ড কুমান শিবির।

বুদাপেস্টে জি গ্রুপের ম্যাচে ফেরেন্সভারোসকে ৩-০ গোলে হারিয়েছে বার্সা। প্রথম লেগে ন্যু ক্যাম্পে এই দলকে বার্সা হারিয়েছিল ৫-০ গোলে। গ্রুপের অন্য ম্যাচে জুভেন্টাস ৩-০ গোলে হারিয়েছে ডায়নামো কিয়েভকে। বার্সা-জুভেন্টাস আগেই নক আউট পর্ব নিশ্চিত করেছে। এখন দুই দলের মধ্যে চলছে গ্রুপে শ্রেষ্ঠত্বের লড়াই। ৫ ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। ৫ ম্যাচে চার জয় ও এক হারে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জুভেন্টাস। ডায়নামো কিয়েভ ও ফেরেন্সভারোসের পয়েন্ট সমান ১। একটি ম্যাচে দল দুটি ড্র করতে সমর্থ হয়েছে।

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধের ৩০ মিনিটের মধ্যেই তিন গোল আদায় করে বার্সা। ১৪ মিনিটে প্রথম গোল। দেম্বেলের সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান খেলে বাঁ দিক থেকে চমৎকার ক্রসে দারুণ ফিনিশিং গ্রিজম্যানের। ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। বাঁ দিক থেকে দেম্বেলের ক্রসে চমৎকার স্লাইডে বল জালে পাঠান এই ডেনিশ ফরোয়ার্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে সবশেষ তিন ম্যাচে এটি তার চতুর্থ গোল। ২৮ মিনিটে স্পট কিকে স্কোরলাইন ৩-০ করেন দেম্বেলে।

ডি-বক্সে ডিফেন্ডার আব্রাহাম ফ্রিমপং ব্রাথওয়েটকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা। পরে আর কোন গোল হয়নি। অন্যদিকে ডায়নামো কিয়েভের বিরুদ্ধে ঘরের মাঠে ২১ মিনিটে লিড নেয় জুভেন্টাস। ২১ মিনিটে প্রথম গোল করেন ফেডেরিকো চিয়েসা। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে জালের দেখা পান ক্রিশ্চিয়ানো রোনালদো। ৬৬ মিনিটে জুভেন্টাসের স্কোরলাইন ৩-০ করেন মোরাতা।


আরো সংবাদ



premium cement