২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ম্যারাডোনার মৃত্যু নিয়ে তদন্ত, চিকিৎসকের কার্যালয়ে তল্লাশি

- সংগৃহীত

ডিয়েগো ম্যারাডোনার এক চিকিৎসকের বাসা ও কার্যালয়ে রোববার তল্লাশি চালিয়েছে আর্জেন্টিনার পুলিশ। সেই সাথে তারা ৬০ বছর বয়সী ফুটবল তারকার মৃত্যুর ঘটনায় চলা তদন্তের অংশ হিসেবে চিকিৎসকের কাছ থেকে চিকিৎসার নথি নিয়ে গেছে।

তল্লাশি শেষে নিওরোলজিস্ট লিউপল্ডো লুকি সাংবাদিকদের জানান, তিনি ম্যারাডোনার চিকিৎসা সংক্রান্ত সব নথির পাশাপাশি কম্পিউটার, হার্ড ড্রাইভ ও সেলফোন পুলিশকে দিয়েছেন।

মস্তিষ্কে ৩ নভেম্বরের অস্ত্রোপচারের পর বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা।

কান্নারত চিকিৎসক লিউপল্ডো বলেন, ‘আমি জানি আমি কী করেছি। আমি জানি কীভাবে আমি তা করেছি...আমি পুরোপুরি নিশ্চিত যে আমি যা করেছি সেটাই ছিল ডিয়েগোর জন্য সর্বোত্তম, সেটাই ছিল আমার সর্বোত্তম চেষ্টা।’

লিউপল্ডো জানান, তিনি ম্যারাডোনার প্রধান চিকিৎসক ছিলেন না, বরং চিকিৎসকদের একটি দলের অংশ ছিলেন। 

মৃত্যুর আগে ম্যারাডোনার পাওয়া চিকিৎসা নিয়ে একটি তদন্তের দেখভাল করছে সান ইসিদ্রোর প্রসিকিউটরের কার্যালয়।

ম্যারাডোনার গুরুতর শারীরিক সমস্যা ছিল। এর কিছু ছিল অতিরিক্ত মাদক সেবন ও মদ পানের কুফল। তিনি ২০০০ এবং ২০০৪ সালে প্রায় মৃত্যুর কাছাকাছি চলে গিয়েছিলেন।

লিউপল্ডো জানান, ম্যারাডোনা ছিলেন বেয়াড়া রোগী এবং তিনি কয়েকবার তার বাড়ি থেকে চিকিৎসকদের তাড়িয়ে দিয়েছিলেন।

‘ডিয়াগো যা চাইত তা করত। ডিয়াগোর সাহায্যের দরকার ছিল। কিন্তু তার কাছে যাওয়ার কোনো উপায় ছিল না,’ বলেন লিউপল্ডো। ইউএনবি


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল