১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

লিভারপুল ও জুভেন্টাসের হোঁচট

লিভারপুল ও জুভেন্টাসের হোঁচট - ছবি : সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ মুহূর্তের গোলে হোঁচট খেয়েছে লিভারপুল। ১-১ গোলে অল রেড শিবির ড্র করেছে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের সঙ্গে। অন্য দিকে ইতালিয়ান সিরিএ তে নবাগত বেনেভেন্তোর মাঠে ১-১ গোলে ড্র করেছে জুভেন্টাসও।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আটলান্টার সঙ্গে হারের ধাক্কা সামলে উঠতে না উঠতে পয়েন্ট খোয়ালো লিভারপুল। সব প্রতিযোগিতা মিলে ব্রাইটনের বিপক্ষে টানা নয় জয়ের পর পয়েন্ট হারাল লিভারপুল। এই ড্রয়ের পরও অবশ্য পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে শিরোপাধারীরা।


২০ মিনিটে এগিয়ে যেত পারত ব্রাইটন। কিন্তু পেনাল্টি পেলেও স্পট কিকে হতাশ করেন মাউপে। ৩৫ মিনিটে সালাহ বল জালে পাঠালেও অফ সাইডের কারণে গোল পায়নি লিভারপুল। দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটে দারুণ এক গোলে লিভারপুলকে এগিয়ে নেন জোতা।

৮৪ মিনিটে বল জালে পাঠিয়েছিলেন দ্বিতীয়ার্ধে সালাহর বদলি নামা সাদিও মানে। তবে ভিএআরের সাহায্যে অফ সাইডের বাঁশি বাজান রেফারি। অতিরিক্ত সময়ে ভাগ্য ফেরে ব্রাইটনের। পেনাল্টি পায় দলটি আবারো। এবার সফল স্পট-কিকে দলকে পয়েন্ট এনে দেন জার্মান মিডফিল্ডার গ্রস। ১০ ম্যাচে ছয় জয় ও তিন ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ২১।

অন্যদিকে বেনেভেন্তোর মাঠে রোনালদোকে ছাড়াই নেমেছিল জুভেন্টাস। না ফেরার দেশে পাড়ি জমানো দিয়েগো ম্যারাডোনার স্মরণে এক মিনিট নিরবতা পালনের পর শুরু হয় ম্যাচ।

২১ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দেন মোরাতা। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণের সুযোগ নষ্ট করেন দিবালা। প্রথমার্ধের যোগ করা সময়ে জুভেন্টাসের রক্ষণে চাপ বাড়িয়ে গোল আদায় করে নেয় স্বাগতিক বেনেভেন্তো। গায়েতানো লেতিজিয়া করেন গোলটি (১-১)।

দ্বিতীয়ার্ধে বেশ কটি গোলের সুযোগ নষ্ট করে জুভেন্টাস। ফলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ইতালিয়ান ওল্ড লেডিদের। ম্যাচের শেষ বাঁশি বাজার পর রেফারির উদ্দেশে কিছু একটা বলতে দেখা যায় মোরাতাকে। জবাবে সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখান রেফারি।

 


আরো সংবাদ



premium cement