২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নক আউট পর্বে রোনালদোর জুভেন্টাস

-

ফেরেন্সভারোসকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নক পর্বে নাম লিখিয়েছে রোনালদোর জুভেন্টাস। জি গ্রুপের ম্যাচে মঙ্গলবার রাতে জুভেন্টাস জিতেছে ২-১ গোলে। যদিও ম্যাচে অনেক গোলের সুযোগ নষ্ট করেছে পিরোলো শিবির।

ঘরের মাঠে প্রথম গোল খেয়ে বসে জুভেন্টাস। আর সেটা ১৯ মিনিটেই। ডান দিক থেকে তোকমাক এনগুয়েনের বাড়ানো বল এক ডিফেন্ডারের পায়ে লেগে কিছুটা উঁচু হয়ে পেয়ে যান উজুনি। কোনাকুনি ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন আলবেনিয়ার এই ফরোয়ার্ড।

৩৫ মিনিটে একক নৈপুণ্যে সমতা আনেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কুয়াদরাদোর ছোট পাস ধরে খানিকটা আড়াআড়ি গিয়ে বাঁ পায়ের জোরালো গোল করেন সিআরসেভেন। প্রতিযোগিতার রেকর্ড গোলদাতার আসরে এটি প্রথম গোল, মোট ১৩১টি।

৬০ মিনিটে এগিয়ে যেতে পারতো জুভেন্টাস। তবে ফেদেরিকো বার্নারদেস্কির বুলেট গতির শট গোলরক্ষকের আঙুল ছুঁয়ে হয় লক্ষ্যভ্রষ্ট।

এরপর কয়েকটি সহজ গোলের সুযোগ নষ্ট করে জুভেন্টাস। শেষ সময়ে মোরাতা করেন জয়সূচক গোল। আর সেটা ম্যাচের অতিরিক্ত সময়ে। ডান দিক থেকে কুয়াদরাদোর ক্রসে তার হেড গোলরক্ষক বরাবরই ছিল; কিন্তু গতির জন্য ঠেকাতে পারেননি, পায়ে লেগে বল গোললাইন পেরিয়ে যায়। ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

জি গ্রুপের অপর ম্যাচে ডায়নামো কিয়েভকে ৪-০ গোলে হারিয়ে নক আউট পর্বে চলে গেছে বার্সেলোনাও। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। সমান ম্যাচে জুভেন্টাসের পয়েন্ট ৯। অবস্থান দ্বিতীয়। বিদায় নিতে হয়েছে ফেরেন্সভারোস ও ডায়নামো কিয়েভকে। দুই দলের এখন অবধি অর্জন এক পয়েন্ট।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল