০৯ মার্চ ২০২১
`

টানা ৪ জয়ে শেষ ষোলোয় মেসিহীন বার্সা


লা লিগায় হোঁচট খেলেও চ্যাম্পিয়ন্স লিগে দুরন্ত বার্সেলোনা। লিওনেল মেসিসহ শীর্ষ সারির কয়েক ফুটবলারকে ছাড়াই মঙ্গলবার রাতে দারুণ জয় পেয়েছে কাতালান ক্লাবটি। ৪-০ গোলে দলটি হারিয়েছে ডায়নামো কিয়েভকে। টানা চার জয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে পৌঁছে গেছে স্পেনের জায়ান্টরা।

লা লিগায় কয়েকদিন আগে অ্যাটলেটিকোর কাছে হেরে গিয়েছিল বার্সা। সেই একাদশ থেকে প্রায় সাতটি বদল আনেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান। এরপরও এসেছে বড় জয়।

স্বাগতিক কিয়েভ প্রথমার্ধে ভালো খেলেছে। পরিস্কার কোন আক্রমণ তৈরি করতে না পারলেও রক্ষণ ছিল অটুট। তবে দ্বিতীয়ার্ধ থেকে বদলে যেতে থাকে ম্যাচের চিত্র। বার্সা পেতে থাকে একের পর এক গোল।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে লিড নেয় বার্সেলোনা। ডি-বক্সে পেদ্রির পাস পেয়ে ব্রাথওয়েট বাড়ান দেস্তকে। কিছুটা এগিয়ে ডান পায়ের শটে গোল করেন দেস্ত। বার্সেলোনার হয়ে যুক্তরাষ্ট্রের ডিফেন্ডারের এটা প্রথম গোল। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। কর্নার থেকে মিনগেসার হেড দূরের পোস্টে স্লাইড করে জাল কাঁপান এই ড্যানিশ ফরোয়ার্ড। চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে এটা তার প্রথম গোল।

৭০ পেনাল্টি কিকে স্কোর ৩-০ করেন ব্রাথওয়েট। একের পর এক আক্রমণ করে যাওয়া সফরকারীরা চতুর্থ গোলটি পায় যোগ করা সময়ে। জর্দি আলবার পাসে শেষ গোলটি করেন ফরাসি স্ট্রাইকার গ্রিজম্যান। চ্যাম্পিয়ন্স লিগের চলমান আসরে গ্রিজম্যানের এটি প্রথম গোল।

জি গ্রুপে টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ডায়নামোর পয়েন্ট ১। গ্রুপের অন্য ম্যাচে ফেরেন্সভারোসকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে রোনালদোর জুভেন্টাসও। চার ম্যাচে দলটির পয়েন্ট পয়েন্ট ৯।



আরো সংবাদ