২২ জানুয়ারি ২০২১
`

এবার বার্সা থেকে বাদ পড়লেন মেসি


বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ খেলে লাতিন আমেরিকা থেকে অনেকটা পথ পেরিয়ে ফিরেছেন স্পেনে। দীর্ঘ যাত্রাপথের ক্লান্তি কাটিয়ে ওঠার আগেই লা লিগায় অ্যাতলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে কঠিন ম্যাচে নেমেছিলেন লিওনেল মেসি।

গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিকে বসিয়ে রাখার ঝুঁকি নেননি বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। যদিও ম্যাচটি ০-১ গোলে হারে বার্সা।

এবার ডায়ানামো কিয়েভের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের স্কোয়াড থেকে বাদ দেওয়া হল মেসিকে। যেহেতু চ্যাম্পিয়ন্স লিগে বার্সার অবস্থান ভালো, তাই মেসিকে বিশ্রাম দিয়েছেন ডাচ কোচ।

শুধু লিওনেল মেসি একা নন। আর্জেন্টাইন সুপারস্টারের সঙ্গে কোন দলে রাখেননি মিডফিল্ডার ফ্রাঙ্ক ডি জং। জেরার্ড পিকে ও সের্জিও রবের্তোর গুরুতর চোট। তাই দলের গুরুত্বপূর্ণ ফুটবলারদের নিয়ে ঝুঁকি নিতে চাইছেন না কোম্যান। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ডায়নামো কিয়েভের বিরুদ্ধে ম্যাচে মেসি এবং ডি জংকে রাখেননি।

কোম্যানের যুক্তি, "ওদের বিশ্রাম দরকার। ওরা একটানা খেলে যাচ্ছে। যেহেতু আমরা চ্যাম্পিয়ন্স লিগে ভালো অবস্থায় আছি। তাই ওদের বিশ্রাম দেওয়ার এটাই ভালো সময়।"

মেসি বার্সেলোনার হয়ে তো বটেই, একইসঙ্গে বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার হয়েও খেলেছেন। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে তিন ম্যাচের সবকটিতে জিতে শীর্ষে রয়েছে বার্সেলোনা।

সূত্র : জিনিউজ



আরো সংবাদ