১৬ জানুয়ারি ২০২১
`

ঘরের মাঠে ৬৪ ম্যাচ অপরাজিত থেকে নয়া রেকর্ড লিভারপুলের


ঘরের মাঠে আগে থেকেই দুর্দমনীয় লিভারপুল। হারের কোন বালাই নেই। হয় জয়, না হয় ড্র। এবার তো অ্যানফিল্ডে অপরাজিত থাকার নতুন রেকর্ডই গড়ল ইংলিশ ক্লাবটি। ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার রাতে লেস্টার সিটিকে ৩-০ গোলে পরাজিত করে নতুন মাইলফলক স্পর্শ করছে ক্লপ শিবির। লিগে ঘরের মাঠে লিভারপুলের এটি ৬৪তম ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড।

এই জয়ে লিভারপুল ভেঙেছে তাদের তাদের ৩৯ বছরের পুরোনো রেকর্ড। ১৯৮১ সালের জানুয়ারিতে দলটির আগের রেকর্ড ৬৩ ম্যাচে অপরাজিত। সেই যাত্রায় লিভারপুল থেমেছিল লেস্টারের কাছে হেরে। এবার সেই লেস্টারকে হারিয়েই নতুন রেকর্ড অল রেডদের।

ঘরের মাঠে লিভারপুল পূর্ণ শক্তি নিয়ে খেলতে পারেনি। চোট ও করোনাভাইরাস সমস্যায় জর্জরিত ছিল দলটি। ছিলেন না অধিনায়ক জর্ডান হেন্ডারসন, ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, মোহামেদ সালাহ ও জো গোমেজ। তবে এদের অভাব বুঝতে দেননি বাকিরা। জয় এসেছে দাপটের সাথেই।

শুরু থেকেই লেস্টারের রক্ষণে আক্রমণ শানায় লিভারপুল। কিন্তু প্রথম গোলটি আসে আত্মঘাতির উপহারে। ২১ মিনিটে কর্নার থেকে আসা বল হেডে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়ান লেস্টার ডিফেন্ডার জনি ইভান্স।

৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জোতা। বাঁ দিক থেকে রবার্টসনের ক্রসে দারুণ হেডে বল জালে জড়ান তিনি। তৃতীয় গোলটি ম্যাচের ৮৬ মিনিটে। জেমস মিলনারের কর্নারে লাফিয়ে হেডে বল জাল কাঁপান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো (৩-০)। রেকর্ড গড়া জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

৯ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ২০, অবস্থান দ্বিতীয়। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে টটেনহ্যাম হটস্পার। ১৮ পয়েন্ট নিয়ে চেলসি তিনে। হেরেও লেস্টার চতুর্থ স্থানে।



আরো সংবাদ