০৫ ডিসেম্বর ২০২০

রোনালদোহীন বিবর্ণ জুভেন্টাস, বার্সার সহজ জয়

-

ঘরের মাঠ। তবে তেমনভাবে জ্বলে উঠতে দেখা গেল না জুভেন্টাসকে। করোনা আক্রান্ত হওয়ার কারণে দলের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো না থাকায় পুরো ম্যাচেই বিবর্ণ থাকল জুভ শিবির। অন্যদিকে গোল মিসের মহড়ায় ব্যস্ত ছিল বার্সেলোনা। শেষ অবধি বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জুভেন্টাসকে ২-০ গোলে হারিয়ে জয়ের ধারায় আছে কাতালানরা।

এক রোনালদো না থাকায় জুভেন্টাসের আক্রমণভাগের এমন করুণ দৃশ্য আগে দেখা যায়নি। বার্সার গোলবারে একটি শটও নিতে পারেনি স্বাগতিকরা। বার্সা যেখানে বল দখলে আধিপত্য ছিল শতকরা ৬০ ভাগ, ৪০ ভাগ সেখানে জুভেন্টাসের। উল্টো শেষের দিকে এক লাল কার্ড হজম করে দলটি। বার্সার হয়ে প্রথম গোলটি ম্যাচের শুরুতে করেন উসমান দেম্বেলে। দ্বিতীয় গোল ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে লিওনেল মেসির।

বি গ্রুপে বার্সার এটি টানা দ্বিতীয় জয়। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে কোমান শিবির। সেখান দুই ম্যাচে এক জয় ও হারে তিন পয়েন্ট জুভেন্টাসের।

পুরো ম্যাচে আধিপত্য ছিল বার্সার। গোলের সুযোগ অনেক তৈরি করেছিল দলটি। কিন্তু ফিনিশিংয়ের অভাবে গোল উৎসবটা করা হয়নি। ১৪ মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সা। যদিও এই গোলে ছিল ভাগ্যের ছোঁয়া। বাঁ দিকে থেকে মেসি উঁচু করে বল বাড়ান ডান দিকে দেম্বেলেকে। খানিকটা এগিয়ে ডি-বক্সের বাইরে থেকে ফরাসি এই ফরোয়ার্ডের নেয়া শটে বল ফেডেরিকো চিয়েজার পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে। বোকার মতো দাঁড়িয়ে থাকা ছাড়া কিছুই করার ছিল না জুভেন্টাসের গোলরক্ষকের।

২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু গ্রিজমানের সাথে বল দেয়া-নেয়া করে ডি-বক্সের মধ্যে থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন মেসি। সাত মিনিট পর জালে বল পাঠিয়েছিলেন জুভেন্টাসের মোরাতা, কিন্তু অফসাইড।

৩৫ মিনিটে সুযোগ নষ্ট করেন গ্রিজম্যান। দ্বিতীয়ার্ধের শুরুতে মোরাতা আবার বল জালে জড়িয়েছিলেন, জুভেন্টাসের ভাগ্য খারাপ, আবার অফসাইড। এ দফায় দীর্ঘক্ষণ ভিএআর দেখে গোল দেননি রেফারি।

৮৫ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় জুভেন্টাস। পিয়ানিচকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার দেমিরাল। অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে বার্সার হয়ে দ্বিতীয় গোল করেন মেসি, পেনাল্টি থেকে। ডি-বক্সে আনসু ফাতিকে ফাউল করলে পেনাল্টি পায় বার্সেলোনা। দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।


আরো সংবাদ

প্রেসিডেন্ট হতে আনুষ্ঠানিকভাবে পর্যাপ্ত ‘ইলেক্টর’ পেলেন বাইডেন স্ত্রীর সাথে পরকীয়ার জেরে চাচতো ভাইকে পিটিয়ে আহত 'হিন্দুরা গাদ্দার', যুবরাজের বাবার বক্তব্যে উত্তাল ভারত ২০ বছর পর হত্যার রহস্য উদঘাটন, দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন মহাকাশেও মুলার বাম্পার ফলন, যে কারণে পৃথিবীর বাইরে মুলা চাষ পঞ্চাশোর্ধ বিধবাকে ধর্ষণ, সালিশে অভিযুক্তকে জরিমানা আদালতেই গ্রেফতার বিয়ে করতে আসা মুসলিম যুবক, মেয়েটির চিৎকারে হতবাক কোর্ট চত্বর আমরা মানচিত্র-পতাকা পেয়েছি কিন্তু স্বাধীনতা পাইনি : ডা: ইরান ব্রাহ্মণবাড়িয়ায় অ্যান্টিজেন টেস্ট শুরু, ৩০ মিনিটে ফলাফল নারী ফুটবলারদের মাতৃত্বকালীন ছুটির অনুমোদন দিলো ফিফা দেশে করোনায় মৃত্যু ৬৮০০ ছাড়ালো

সকল