২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৬ মিনিটে দুই গোল, অল্পের জন্য হার থেকে বাঁচল রিয়াল

৬ মিনিটে দুই গোল, অল্পের জন্য হার থেকে বাঁচল রিয়াল - ছবি : সংগৃহীত

৮৬ মিনিট পযন্ত ০-২ গোলে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় হারের স্বাদ নিতে চলেছে মাদ্রিদের দলটি, এমন শঙ্কা ছিল সবারই। কিন্তু ফুটবল রোমাঞ্চের খেলা। শেষ মিনিট পর্যন্ত ভোজবাজির মতো পাল্টে যায় চিত্র। তেমনটিই দেখা গেল মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে।
বি গ্রুপের ম্যাচে ইতালিয়ান ক্লাব বরুসিয়া মনশেনগ্লাডবাখের মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। দুই অর্ধে দুই গোল খেয়ে হারের শঙ্কায় পড়েছিল জিদান বাহিনী। কিন্তু শেষের চমকে দারুণভাবে ঘুরে দাঁড়ালো দলটি। ৬ মিনিটের মধ্যে দুই গোল দিয়ে অবিশ্বাস্যভাবে ম্যাচ ড্র করে রিয়াল (২-২)।

কয়েকদিন আগে বার্সেলোনার মাটিতে দুর্দান্ত এল ক্লাসিকো জিতে ইতালি সফর গিয়েছিল রিয়াল। মনশেনগ্লাডবাখের মাটিতে রিয়ালের মতো দল জিতবে হেসে খেলে, এটাই ছিল অনুমেয়। কিন্তু স্বাগতিক শিবিরের লড়াকু মনোভাব ম্যাচের হিসাবই যেন বদলে দেয়।

আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে ৩৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় মনশেনগ্লাডবাখ। গোলটি করেন মারকুস থুরাম। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে স্বাগতিকদের স্কোর দ্বিগুণ করেন থুরামই (২-০)।
দুই গোল হজমের পর যেন তেতে উঠে জিদানের শিষ্যরা। মুহূর্মুহ আক্রমণে ব্যস্ত হয়ে পড়ে দলটি। ৬৬ শতাংশ বল দখল, ৮টি কর্নার। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা যেন মিলছিলই না। বারবার লক্ষ্যভ্রস্ট হচ্ছিল বেনজেমা, মডরিচ, রামোসদের শট।

৮৭ মিনিটে রিয়ালকে প্রথম গোল উপহার দেন করিম বেনজেমা। বাঁ প্রান্ত থেকে ক্যাসিমিরোর হেডে উড়ে আসা অনেক উচু বলে দারুণ দক্ষতায় বল জালে জড়ান ফরাসি স্ট্রাইকার। নির্ধারিত ৯০ মিনিটের খেলাতে ২-১ এগিয়ে ছিল মনশেনগ্লাডবাখ। অতিরিক্ত সময়ে রিয়ালের আরও একটি চমক। তখন সব মিলিয়ে ৯৩ মিনিটের খেলা চলছিল। মডরিচের উড়ন্ত ক্রসে হেড নিয়েছিলেন রামোস, সেই বল পেয়ে যায় ক্যাসিমিরো, সেকেন্ডের মধ্যে দুর্দান্ত প্লেসিংয়ে বল জড়ান তিনি জালে। ২-২ গোলের রুদ্ধশ্বাস এবং স্বস্তির ড্র পায় রিয়াল মাদ্রিদ।

বি গ্রুপে প্রথম ম্যাচে শাখতার ডোনেৎস্কের কাছে হেরেছিল রিয়াল মাদ্রিদ। এবার ড্রয়ে আসল মাত্র এক পয়েন্ট। গ্রুপে দলটির অবস্থান তলানিতে। একই রাতে শাখতার ইন্টার মিলানের সঙ্গে গোলশূন্য ড্র করেও পয়েন্ট তালিকায় শীর্ষে, দুই ম্যাচে চার পয়েন্ট।


আরো সংবাদ



premium cement