০৫ ডিসেম্বর ২০২০

রাউলকে ছাড়িয়ে বিস্ময়কর বালক ফাতি

রাউলকে ছাড়িয়ে বিস্ময়কর বালক ফাতি - ছবি : সংগৃহীত

পথচলা সবে শুরু। তবে এরই মধ্যে সম্ভাবনায় উজ্জ্বল এক ভবিষ্যত যেন তাকে হাতছানি দিচ্ছে। লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ- বার্সার জার্সিতে নতুন নতুন সব রেকর্ড গড়ছেন কনিষ্ঠ ফুটবলার হিসেবে। দেখাচ্ছেন কচি পায়ের সব জাদুও। মওসুমের প্রথম এল ক্লাসিকো ম্যাচে নিজ মাঠে বার্সা হারলেও আনসু ফাতি এক গোল করেই তৈরি করেছেন ইতিহাস।

শুক্রবার রাতে ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের সাথে ১-৩ গোলে হেরেছে বার্সেলোনা। কাতালানদের হয়ে একটি মাত্র গোল করেছেন ফাতি। তাও ম্যাচের অষ্টম মিনিটেই। এই এক গোল দিয়েই নতুন মাইলফলক স্পর্শ বার্সা টিনএজারের। ক্লাসিকোর ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড এখন ফাতির। এতে তিনি ছাড়িয়ে গেলেন রিয়াল মাদ্রিদের হয়ে এই রেকর্ড গড়া রাউল গঞ্জালেজকে।

১৭ বছর ৩৫৯ দিন বয়সে এল ক্লাসিকোয় গোল ফাতির। ১৯৯৫ সালে দুই দলের ধ্রুপদি লড়াইয়ে ১৮ বছর ৯৫ দিন বয়সে গোল করে রেকর্ডটি গড়েছিলেন রিয়াল কিংবদন্তী। এছাড়া ২০০৭ সালে লিওনেল মেসির হ্যাটট্রিকের পর বার্সেলোনার প্রথম টিনএজার হিসেবে ক্লাসিকোয় জালের দেখা পেলেন ফাতি।
রুদ্ধশ্বাস এল ক্লাসিকোতে ৫ মিনিটেই ভালভার্দের গোলে লিড নিয়েছিল রিয়াল। তবে অষ্টম মিনিটেই ফাতির গোলে ম্যাচে ফেরে বার্সা। জর্ডি অ্যালবার নিখুঁত পাসে বক্সের মধ্যে চলমান ফাতির আলতো টোকায় প্লেসিং, বল রিয়ালের জালে।

খুব দ্রুত ম্যাচে ফিরলেও দ্বিতীয়ার্ধে কপাল পোড়ে বার্সা। পেনাল্টি থেকে রিয়ালকে এগিয়ে দেন অধিনায়ক রামোস। আর শেষ মুহূর্তে মডরিচের গোল রিয়ালের জয়কে করে আরো সাবলীল, প্রাণবন্ত।


আরো সংবাদ

মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (১০৬৬২)বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৯২৬৬)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৯১৬১)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪৬২)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৭০৯১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৯৭)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৬৭৯২)আমারও একটি ধর্ম আছে (৬২৮৯)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৫৫৪৩)ইরানের পরমাণু কর্মসূচির রিপোর্ট ফাঁসের নিন্দা রাশিয়ার (৫১৯২)