২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শাখতারের চমক, হারে শুরু রিয়ালের

শাখতারের চমক, হারে শুরু রিয়ালের - ছবি : সংগৃহীত

ঘরের মাঠ। সব কিছুই অনূকুলে ছিল। তবে রামোসের অনুপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তারপরও রিয়াল মাদ্রিদের মতো দলের কাছে ন্যুনতম জয়টাই প্রত্যাশা করেছিল ভক্তরা। সেটা করে দেখাতে পারেনি লস ব্লাঙ্কস শিবির। উল্টো চমক দেখিয়েছে ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ক। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে বি গ্রুপের ম্যাচে রিয়ালকে ৩-২ গোলে হারিয়ে রোমাঞ্চকর জয় পেয়েছে শাখতার।
ঘরের মাঠে এই নিয়ে টানা দুই ম্যাচ হারল রিয়াল। গত শনিবার লা লিগায় কাদিজের বিপক্ষে হেরেছিল স্পেনের সফলতম দলটি।

চোট আর অসুস্থতায় শাখতারের নিয়মিত খেলোয়াড়দের অনেকে ছিলেন না দলে। একাদশের আট জনের বয়স ২৩ বা তার কম। ১৯ বছর বয়সী গোলরক্ষক ত্রুবিন ও দুই ডিফেন্ডারের অভিষেক ম্যাচ। অনভিজ্ঞ এই দল নিয়েই দিকহারা রিয়ালকে নাকাচুবানি খাওয়াল শাখতার।
প্রথমার্ধেই তিন গোল হজম করে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে দুই গোল দিয়ে ম্যাচে ফেরার আভাস দিয়েছিলেন জিদান বাহিনী। অতিরিক্ত সময়ে ভিএআরে একটি গোল বাতিল না হলে অন্তত হারের জ্বালা থেকে মুক্তি পেত রিয়াল। কিন্তু এদিন ভাগ্যও সহায় হয়নি তাদের।

২৯ মিনিটে এগিয়ে যায় শাখতার। গোলটি করেন তেতে। গোল হজমের ধাক্কা কাটিয়ে ওঠার আগেই নিজেদের ভুলে দ্বিতীয় গোল খেয়ে বসে রিয়াল। ৩৩ মিনিটে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে তেতের নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে থিবো কোর্তোয়া ঠেকালেও বল হাতে রাখতে পারেননি। ফিরতি বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো জালে ঠেলে দেন ভারানে।

৪২ মিনিটে রিয়ালের জালে শাখতারের তিন নম্বর গোল। ডি-বক্সের মুখে মার্সেলোকে কোনো সুযোগ না দিয়ে ব্যাকহিলে পাশে বল বাড়ান তেতে। ছুটে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন ইসরায়েলের মিডফিল্ডার সলোমন।

দ্বিতীয়ার্ধের শুরুতে ঘুরে দাঁড়ায় রিয়াল। বল দখলের পাশাপাশি আক্রমণে চাপ বাড়িয়ে ৫৪ মিনিটে ব্যবধান কমায় তারা। প্রায় ৩০ গজ দূর থেকে দূরপাল্লার বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন লুকা মডরিচ। পাঁচ মিনিট পর প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান আরও কমান ১৪ সেকেন্ড আগে বদলি হিসাবে নামা ভিনিসিউস। প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে ডি-বক্সে ঢুকে নিচু শটে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

যোগ করা সময়ের শেষ মিনিটে ফেদে ভালভারদের শট প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে জালে জড়ালে স্বস্তির ছোঁয়া লাগে রিয়াল শিবিরে। তবে ভিএআরে দেখে গোলরক্ষকের ঠিক সামনে ভিনিসিউস দাঁড়িয়ে থাকায় গোল দেননি রেফারি। আফসোস আর আহাজারি নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।


আরো সংবাদ



premium cement