০৫ ডিসেম্বর ২০২০

জয়ের নায়ক রাশফোর্ড, প্যারিসে ম্যানইউর কাছে হারল পিএসজি

জয়ের নায়ক রাশফোর্ড, প্যারিসে ম্যানইউর কাছে হারল পিএসজি - ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের শুরুটা খুবই বাজে হলো গতবারের রানার্স আপ প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। মঙ্গলবার ঘরের মাঠ প্যারিসে এইচ গ্রুপের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ১-২ গোলে হেরেছে নেইমাররা।

২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের পর প্রথম দেখায় নিজেদের মাঠে ম্যানইউর কাছে আবারও হারল পিএসজি। সেবার ওল্ড ট্র্যাফোর্ডে ২-০ গোলে জয়ের পর ফরাসি ক্লাবটি নিজেদের মাঠে ফিরতি লেগে ৩-১ ব্যবধানে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল।

অথচ মঙ্গলবার রাতে ঘরের মাঠে প্রায় সব দিক থেকে এগিয়ে ছিল পিএসজিই। বলের আধিপত্য ছিল তাদের কাছেই। কিন্তু গোলের দেখাটাই শুধু মেলেনি। গোল পোস্টে ম্যানইউ ৬টি শট নিয়ে গোল দিয়েছে তিনটি। সেখানে পাঁচটি শট নিয়েও জালের দেখা পায়নি পিএসজি। ৬২ শতাংশ বল দখল আর ১১টি কর্ণার এখন শুধুই আফসোস বাড়াচ্ছে নেইমারদের।

২৩ মিনিটে প্রথম লিড নেয় ম্যানইউ। পেনাল্টি বক্সের মধ্যে ম্যানইউর মার্সিয়ালকে ফাউল করেন পিএসজির ডিয়ালো। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। সফল স্পট কিক থেকে গোল করেন প্রথমবারের মতো ম্যানইউর অধিনায়কত্ব করা ফার্নান্দেজ।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে মার্সিয়ালের আত্মঘাতি গোল। ম্যাচে সমতা আসে ১-১ ব্যবধানে। নেইমারের কর্নার কিক হেডে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান ম্যানইউর ফরাসি ফরোয়ার্ড। স্কোর লাইন সমতায় আসার পর নেইমাররা অনেক চেষ্টা করেছে লিড নিতে। কিন্তু কখনো পোস্ট কখনো ডেভিড ডি গেয়া বাধার দেয়াল হয়ে দাঁড়িয়েছে তাদের সামনে।

শেষের দিকে আচমকা রাশফোর্ডের দূর থেকে নেয়া বুলেট গতির এক শট শোকের চাদরে ঢেকে দেয় পিএসজি শিবিরকে। ৮৭ মিনিটে রাশফোর্ডের করা চমৎকার গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ।
এইচ গ্রুপের অন্য ম্যাচে ইস্তাম্বুল বাসেকসিরকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে লাইপজিগ। দ্বিতীয় স্থানে ম্যানইউ।


আরো সংবাদ

প্রেসিডেন্ট হতে আনুষ্ঠানিকভাবে পর্যাপ্ত ‘ইলেক্টর’ পেলেন বাইডেন স্ত্রীর সাথে পরকীয়ার জেরে চাচতো ভাইকে পিটিয়ে আহত 'হিন্দুরা গাদ্দার', যুবরাজের বাবার বক্তব্যে উত্তাল ভারত ২০ বছর পর হত্যার রহস্য উদঘাটন, দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন মহাকাশেও মুলার বাম্পার ফলন, যে কারণে পৃথিবীর বাইরে মুলা চাষ পঞ্চাশোর্ধ বিধবাকে ধর্ষণ, সালিশে অভিযুক্তকে জরিমানা আদালতেই গ্রেফতার বিয়ে করতে আসা মুসলিম যুবক, মেয়েটির চিৎকারে হতবাক কোর্ট চত্বর আমরা মানচিত্র-পতাকা পেয়েছি কিন্তু স্বাধীনতা পাইনি : ডা: ইরান ব্রাহ্মণবাড়িয়ায় অ্যান্টিজেন টেস্ট শুরু, ৩০ মিনিটে ফলাফল নারী ফুটবলারদের মাতৃত্বকালীন ছুটির অনুমোদন দিলো ফিফা দেশে করোনায় মৃত্যু ৬৮০০ ছাড়ালো

সকল