০৫ ডিসেম্বর ২০২০

মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার

মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার - ছবি : সংগৃহীত

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে গোল উৎসবে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করেছে বার্সেলোনা। মঙ্গলবার রাতে জি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে হাঙ্গেরির ফেরেন্সভারোসকে ৫-১ গোলে হারিয়েছে মেসিরা।

গোলের দেখা পেয়েছেন মেসি। আর তাতে নতুন এক কীর্তির সাথে জড়িয়ে গেছে তার নাম। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসাবে টানা ১৬ মওসুম গোল করার কৃতিত্ব দেখালেন মেসি। এক গোল করে আলোচনায় তরুণ আনসু ফাতিও। ১৮ বছর পেরোনার আগেই চ্যাম্পিয়ন্স লিগে গোল করা প্রথম খেলোয়াড় তিনি। এমন কীর্তি আর গোলের ম্যাচে মনটা খারাপ বার্সা ডিফেন্ডার পিকের। দেখেছেন তিনি লাল কার্ড।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল বার্সেলোনার। মুহূর্মুহ আক্রমণে করে গেছে স্বাগতিকরা। তবে গোল পেতে ২৬ মিনিট অবধি অপেক্ষা করতে হয়েছে তাদের। এর মধ্যে মেসি, কুতিনহো ও ফাতি গোলের সুযোগ তৈরি করেও সফল হননি।

২৭ মিনিটে সফল স্পট কিক থেকে দলকে লিড এনে দেন অধিনায়ক লিওনেল মেসি (১-০)। পেনাল্টি বক্সের মধ্যে মেসিকে ফাউল করেন ফেরেন্সভারোসের কোভেসিভিক। পেনাল্টির বাঁশি বাজান রেফারি।
বিরতির আগে ৪২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আনুস ফাতি। ফ্রেঙ্কি ডি জঙয়ের পাসে দুরন্ত ডান পায়ের শটে প্রতিপক্ষের জাল কাঁপান বার্সার সম্ভাবনায় উদীয়মান এই তারকা ফুটবলার।
দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় বার্সেলোনা। এবার স্কোরার কুতিনহো। ফাতির সহায়তায় বক্সের বা প্রান্ত থেকে দারুণ শটে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৭০ মিনিটে কপাল পোড়ে বার্সেলোনার। নিজেদের বক্সে ফেরেন্সভারোসের তোকমাক চোল গুয়েনকে ফাউল করলে জেরার্ড পিকেকে লাল কার্ড দেখান রেফারি। পেনাল্টিও পায় সফরকারীরা। সফল স্পট কিক থেকে ফেরেন্সভারোসের হয়ে ব্যবধান কমান খারাতিন (১-৩)।

১০ জনের দলে পরিণত হওয়া বার্সার উপর আক্রমণের ধার বাড়িয়ে দেয় ফেরেন্সভারোস। তবে কাজ হয়নি মোটের উপর। বাকি সময়ে আরও দুই গোল হজম করে সফরকারীরা। ৮২ মিনিটে দেম্বেলের সহায়তায় চতুর্থ গোল করেন পেদ্রি। ৮৯ মিনিটে লিওনেল মেসির পাসে ম্যাচের শেষ গোলটি করেন দেম্বেলে। ৫-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

পিকের লাল কার্ড এই ম্যাচের ফলে তেমন কোনো প্রভাব না ফেললেও বার্সেলোনার জন্য তা যথেষ্ট দুর্ভাবনার কারণ হতে পারে। আগামী ২৮ অক্টোবর গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচে জুভেন্টাসের বিপক্ষে অভিজ্ঞ এই ডিফেন্ডারকে পাবে না পাঁচবারের চ্যাম্পিয়নরা।

জি গ্রুপের অপর ম্যাচে মঙ্গলবার রাতে ডায়নামো কিয়েভকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। জি গ্রুপে বার্সা ও জুভেন্টাসের পয়েন্ট সমান, ৩। গোল গড়ে এগিয়ে থাকায় শীর্ষে বার্সা। দ্বিতীয় জুভেন্টাস।


আরো সংবাদ

নবীনগরে মাদক সেবনে বাধা দেয়ায় প্রতিবেশীর বাড়িঘর ভাংচুর করোনা : ভারতে আরো ৩৬ হাজারের বেশি শনাক্ত ভোটে জয়ী নয়া হিটলার! অবাক কাণ্ডে তোলপাড় আমি মন্ত্রী হবো কোনোদিন ভাবিনি : ধর্ম প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট হতে আনুষ্ঠানিকভাবে পর্যাপ্ত ‘ইলেক্টর’ পেলেন বাইডেন স্ত্রীর সাথে পরকীয়ার জেরে চাচতো ভাইকে পিটিয়ে আহত 'হিন্দুরা গাদ্দার', যুবরাজের বাবার বক্তব্যে উত্তাল ভারত ২০ বছর পর হত্যার রহস্য উদঘাটন, দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন মহাকাশেও মুলার বাম্পার ফলন, যে কারণে পৃথিবীর বাইরে মুলা চাষ পঞ্চাশোর্ধ বিধবাকে ধর্ষণ, সালিশে অভিযুক্তকে জরিমানা আদালতেই গ্রেফতার বিয়ে করতে আসা মুসলিম যুবক, মেয়েটির চিৎকারে হতবাক কোর্ট চত্বর

সকল