২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচনের আগে ট্রফি প্রদান অনুষ্ঠান

নির্বাচনের আগে ট্রফি প্রদান অনুষ্ঠান - নয়া দিগন্ত

ঢাকার ক্লাব কর্মকর্তাদের সাথে একত্রিত হওয়ার ভালো একটি উপায়। ৩ অক্টোবর বাফুফের নির্বাচন। এই ভোটাভুটির আগে সোমবার বাফুফের উদ্যোগে ট্রফি প্রদান করা হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ( বিসিএল) রানার্সআপ এবং ঢাকা মহানগরীর তিন লিগের চ্যাম্পিয়ন  ও রানার্সআপ হওয়া দলগুলোকে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যারা ক্ষমতায় আছেন ও নির্বাচনে অংশ নিচ্ছেন তারা একত্রে কথা বলার সুযোগ পেলেন কাউন্সিলরদের সাথে। অবশ্য পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাফুফের কেউই ভোট চাননি। শুধু সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী এই পদে তার প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ আসলামের সমালোচনা করেন।

সালাম মুর্শেদীর বক্তব্য, তিনি কেন এতো দিনে পদত্যাগ করলেন না। তিনি আমাকে নিয়ে এমন কিছু কথা বলেছে যা সম্মানিত ডেলিগটেদের অপমানের শামিল।

সেই ২০১৪-১৫ ও ২০১৭ সালের সাথে ২০১৮-১৯ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগের রানার্স আপ ট্রফি, ২০১৪-১৫ এবং ২০১৮-১৯ এর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের রানার্সআপ ট্রফি, ২০১৭ সাল ও ২০১৮-১৯ এর সিনিয়র ডিভিশন, ২০১৭ ও ২০১৮-১৯ এর দ্বিতীয় বিভাগ লিগ, ২০১৫ ও ২০১৮ সালের তৃতীয় বিভাগ লিগের চ্যাম্পিয়ন, রানার্সআপদের ট্রফি দেয়া হয় এই অনুষ্ঠানে। এছাড়া ২০১৫ সালের তৃতীয় বিভাগ লিগের তৃতীয় ও চতুর্থ স্থান পাওয়া এবং ২০১৮ সালের তৃতীয় বিভাগ লিগের সেরা পাঁচ দলের এবং ২০১৮-১৯ এর দ্বিতীয় বিভাগ লিগের তৃতীয় হওয়া দলকেও দেয়া হয় ট্রফি।

কেন এতো বছর পরে ট্রফি দেয়া। আবদুস সালাম মুর্শেদীর জবাব, ‘কোনো কোনো লিগের চ্যাম্পিয়ন দল মাঠেই তাদের ট্রফি নিয়ে গেছে। কিন্তু রানার্সআপ দল উপস্থিত ছিল না। এদেরকে এই অনুষ্ঠানে দেয়া হলো ট্রফি। তাছাড়া অন্য লিগের সেরা দলগুলোকে ট্রফি দেয়া আমাদের দায়িত্বেরই অংশ।’ তিনি কোনো ভাবেই এটাকে নির্বাচনী বিধিমালা ভঙ্গ বলে মেনে নিলেন না।

সালাম মুর্শেদী আরো জানান, আমরা একই সাথে ক্লাবগুলোর প্রাইজমানি ও পার্টিসিপেশন মানি বাবদ যে টাকা বকেয়া আছে সেটাও দিয়ে দিচ্ছি। তাদের সবার চেক রেডি। আগামী এক সপ্তাহের মধ্যেই এই অর্থ তারা পেয়ে যাবে। কারো কোনো অর্থ বাকী নেই।

এদিকে সব লিগের একই ধরনের ট্রফি হওয়ার এর সমালোচনা করে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘প্রতি লিগের ট্রফিতে ভিন্নতা থাকলে ভালো হতো। আমরা যদি নির্বাচিত হয়ে আসি তাহলে এই ট্রফিতে বৈচিত্র আনা হবে।’ তার ক্লাবও লিগ কমিটির কাছে টাকা পাবে বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল