৩১ অক্টোবর ২০২০

নির্বাচনের আগে ট্রফি প্রদান অনুষ্ঠান

নির্বাচনের আগে ট্রফি প্রদান অনুষ্ঠান - নয়া দিগন্ত

ঢাকার ক্লাব কর্মকর্তাদের সাথে একত্রিত হওয়ার ভালো একটি উপায়। ৩ অক্টোবর বাফুফের নির্বাচন। এই ভোটাভুটির আগে সোমবার বাফুফের উদ্যোগে ট্রফি প্রদান করা হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ( বিসিএল) রানার্সআপ এবং ঢাকা মহানগরীর তিন লিগের চ্যাম্পিয়ন  ও রানার্সআপ হওয়া দলগুলোকে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যারা ক্ষমতায় আছেন ও নির্বাচনে অংশ নিচ্ছেন তারা একত্রে কথা বলার সুযোগ পেলেন কাউন্সিলরদের সাথে। অবশ্য পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাফুফের কেউই ভোট চাননি। শুধু সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী এই পদে তার প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ আসলামের সমালোচনা করেন।

সালাম মুর্শেদীর বক্তব্য, তিনি কেন এতো দিনে পদত্যাগ করলেন না। তিনি আমাকে নিয়ে এমন কিছু কথা বলেছে যা সম্মানিত ডেলিগটেদের অপমানের শামিল।

সেই ২০১৪-১৫ ও ২০১৭ সালের সাথে ২০১৮-১৯ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগের রানার্স আপ ট্রফি, ২০১৪-১৫ এবং ২০১৮-১৯ এর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের রানার্সআপ ট্রফি, ২০১৭ সাল ও ২০১৮-১৯ এর সিনিয়র ডিভিশন, ২০১৭ ও ২০১৮-১৯ এর দ্বিতীয় বিভাগ লিগ, ২০১৫ ও ২০১৮ সালের তৃতীয় বিভাগ লিগের চ্যাম্পিয়ন, রানার্সআপদের ট্রফি দেয়া হয় এই অনুষ্ঠানে। এছাড়া ২০১৫ সালের তৃতীয় বিভাগ লিগের তৃতীয় ও চতুর্থ স্থান পাওয়া এবং ২০১৮ সালের তৃতীয় বিভাগ লিগের সেরা পাঁচ দলের এবং ২০১৮-১৯ এর দ্বিতীয় বিভাগ লিগের তৃতীয় হওয়া দলকেও দেয়া হয় ট্রফি।

কেন এতো বছর পরে ট্রফি দেয়া। আবদুস সালাম মুর্শেদীর জবাব, ‘কোনো কোনো লিগের চ্যাম্পিয়ন দল মাঠেই তাদের ট্রফি নিয়ে গেছে। কিন্তু রানার্সআপ দল উপস্থিত ছিল না। এদেরকে এই অনুষ্ঠানে দেয়া হলো ট্রফি। তাছাড়া অন্য লিগের সেরা দলগুলোকে ট্রফি দেয়া আমাদের দায়িত্বেরই অংশ।’ তিনি কোনো ভাবেই এটাকে নির্বাচনী বিধিমালা ভঙ্গ বলে মেনে নিলেন না।

সালাম মুর্শেদী আরো জানান, আমরা একই সাথে ক্লাবগুলোর প্রাইজমানি ও পার্টিসিপেশন মানি বাবদ যে টাকা বকেয়া আছে সেটাও দিয়ে দিচ্ছি। তাদের সবার চেক রেডি। আগামী এক সপ্তাহের মধ্যেই এই অর্থ তারা পেয়ে যাবে। কারো কোনো অর্থ বাকী নেই।

এদিকে সব লিগের একই ধরনের ট্রফি হওয়ার এর সমালোচনা করে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘প্রতি লিগের ট্রফিতে ভিন্নতা থাকলে ভালো হতো। আমরা যদি নির্বাচিত হয়ে আসি তাহলে এই ট্রফিতে বৈচিত্র আনা হবে।’ তার ক্লাবও লিগ কমিটির কাছে টাকা পাবে বলে জানান তিনি।


আরো সংবাদ

গণস্বাস্থ্য নগর হাসপাতালে চালু হলো পূর্ণাঙ্গ নিউরো সায়েন্স সেন্টার বাংলাদেশের ইতিহাসে যুবদের অবদান চিরঅম্লান হয়ে থাকবে : রাষ্ট্রপতি সন্তান বিক্রি করতে না দেয়ায় স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু ফিলিপাইনের দিকে ধেয়ে আসছে আরো এক ভয়ঙ্কর টাইফুন নোয়াখালীতে মাছের প্রজেক্ট থেকে শিশুর লাশ উদ্ধার ‘একে অপরকে সহযোগিতা করলে এই সরকারের হাত থেকে গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে পারব’ জীবনের প্রথম বছরে অধিক ভিটামিন ডি কৈশোরে স্থূলতা কমায়! গুম-খুন হওয়া ব্যক্তিদের দায়িত্ব নিবে পরবর্তী বিএনপি সরকার : শামসুজ্জামান দুদু যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ছাড়িয়েছে সিরিয়ায় তেল চুরির 'কুর্দি হোতা' গুলিতে নিহত করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু

সকল

ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৬২৫৫)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৫৭৯১)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (১৪৭৭৬)সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে (১৩৭৭৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (১২৩১৭)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১১৭৬৬)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৮৫৫)‘‌কফিনে শেষ পেরেক পুঁতল, আর ঘরে ফেরা হবে না’, মোদি সরকারের ওপর ক্ষুব্ধ কাশ্মিরি পন্ডিতরা‌ (৮৭২৫)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৭৪৪৪)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৬০৭১)