১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

২০২১ সালেই ২৭ বছরের আক্ষেপ ঘুচবে আর্জেন্টিনার!

২০২১ সালেই ২৭ বছরের আক্ষেপ ঘুচবে আর্জেন্টিনার! - ছবি : সংগৃহীত

ক্লাব ফুটবলে একের পর এক খেতাব জিতলেও আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির বড় সাফল্য বলতে অলিম্পিকে সোনার পদক আর অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জয়। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে ফিফা বিশ্বকাপ কিংবা কোপা আমেরিকা কোনোটাই জিততে পারেননি লিওনেল মেসি। দুই ক্ষেত্রেই কাছাকাছি গিয়েও খেতাব হাতছাড়া হয়েছে এলএমটেন-এর।

২০১৪ বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ে জার্মানির কাছে হার। আর তারপর দুবার কোপা আমেরিকার ফাইনালে উঠেও চিলির কাছে হারতে হয়েছে আর্জেন্টিনাকে। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপ এবং কোপা আমেরিকায় ধরাশায়ী হয়েছে আর্জেন্টিনা। ১৯৮৬ সালে বিশ্বকাপ জেতার পর শেষবার কোপা আমেরিকায় আর্জেন্টিনার সাফল্য ১৯৯৩ সালে। ২৭ বছর ট্রফির মুখ দেখেনি মারাদোনার দেশ।

করোনা মহামারীর কারণে ২০২০ সালের কোপা আমেরিকা পিছিয়ে গেছে ২০২১ সালে। পরের বছর ১১ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বেরআসর বসবে আর্জেন্টিনা এবং কলম্বিয়ায়। এবার মেসির বিশ্বাস যে ২০২১ সালেই ট্রফির খরা কাটবে আর্জেন্টিনার।

Goal.com-কে দেয়া এক সাক্ষাৎকারে মেসি জানান, আগামী কোপা আমেরিকা নিয়ে বেশ অঙ্ক কষে এগোচ্ছেন তিনি। তিনি মনে করেন, দেশের কোচ লিওনেল স্ক্যালোনি এবং তার কোচিং স্টাফ যদি পরিকল্পনা করে এগোতে পারে তাহলে ট্রফি জয় সম্ভব। মেসির বিশ্বাস বর্তমান দলটি বড় কিছু অর্জনে সক্ষম হবে। এই দলটিকে নিয়ে মেসি আত্মবিশ্বাসী। সামনেই ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বে ম্যাচগুলো রয়েছে, তারপরেই কোপা আমেরিকা। এবার আর্জেন্টিনাকে নিয়ে আশাবাদী মেসি।
সূত্র : জি নিউজ


আরো সংবাদ



premium cement
সম্ভাবনা সত্ত্বেও সামুদ্রিক সম্পদ আহরণে ঘাটতির কথা বললেন প্রধানমন্ত্রী লাল গালিচা, ডুবুরি আর একলা সন্ন্যাসী রাঙ্গামাটিতে বজ্রপাতে কিশোরীর মৃত্যু জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সকল