১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

অবশেষে বার্সেলোনার হয়ে মাঠে নামলেন মেসি

- ছবি : সংগৃহীত

বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নামলেন লিওনেল মেসি। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে শনিবার তৃতীয় টায়ারের ক্লাব জিমন্যাস্টিক টারাগোনার বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচটিতে মেসি ৪৫ মিনিট মাঠে ছিলেন। এটি নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে বার্সেলোনার প্রথম ম্যাচ।

নভেম্বরের পর প্রথমবারের মত বার্সার জার্সি গায়ে মাঠে নেমে কাল ৫ মিনিটে প্রথম গোলটি করেছেন ফরাসি তারকা ওসমানে ডেম্বেলে। এরপর স্পট কিক থেকে বাকি গোলদুটি করেছেন আঁতোয়ান গ্রীজম্যান ও বায়ার্ন মিউনিখ থেকে ধার শেষে দলে ফেরা ফিলিপ কুটিনহো। ৩০ মিনিটে টারাগোনার হয়ে একমাত্র গোলটি করেছেন জেভিয়ার বোনিলা।

কিন্তু ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে মেসির ফেরাটা ছিল কোম্যানের জন্য সম্ভবত সবচেয়ে স্বস্তির বিষয়। যথারীতি অধিনায়কের আর্মব্যান্ড পড়েই মাঠে নেমেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। শনিবার সকালে বার্সেলোনা নিশ্চিত করেছে এবারের মৌসুমেও দলের অধিনায়কত্ব পালন করবেন মেসি।

উভয় ক্লাবই নতুন মৌসুমকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নেবার দিকেই বেশী মনোযোগী ছিল। বার্সেলোনায় থাকা নিশ্চিত হবার পর গত সোমবার থেকে প্রাক-মৌসুম অনুশীলনে ফিরেছেন মেসি। কোম্যান গত মাসের শেষে বলেছিলেন যারা থাকতে চায় শুধুমাত্র তাদের নিয়েই তিনি কাজ করতে চান।

কিন্তু শুক্রবার তিনি মেসির উপর পূর্ণ আস্থা জানিয়ে বলেছেন, মেসিই সেরা। তার যোগ্যতা নিয়ে কোন সন্দেহ নেই। নিজের প্রথম ম্যাচে তাই মূল একাদশে মেসিকে জায়গা দিতে কোন কার্পণ্য করেননি এই ডাচম্যান।

দুই অর্ধে দুটি ভিন্ন লাইন-আপ নিয়ে খেলানোর পরিকল্পনায় কোম্যানের বিবেচনায় মেসি প্রথম ৪৫ মিনিট মাঠে ছিলেন। আক্রমণভাগে তার সাথে আরো ছিলেন গ্রীজম্যান ও ডেম্বেলে। এই তিনজনই সম্ভবত এবারের মৌসুমে আক্রমণভাগের নেতৃত্ব দিবেন। হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে নয় মাস পর মাঠে ফেরা ডেম্বেলের ওপরও কোম্যানের পূর্ণ আস্থা আছে।

মধ্যমাঠে কোম্যান তরুণ কার্লেস এলিনা ও পেড্রির ওপর আস্থা রেখেছিলেন। আর রক্ষণভাগে যথারীতি ছিলেন জোর্দি আলবা, ক্লেমেন্ট ল্যাঙ্গেল্ট, জেরার্ড পিকে ও সার্জি রবার্তো। গোলবারে ছিলেন নেটো। ইনজুরি আক্রান্ত মার্ক-আন্দ্রে টার স্টেগানের জায়গায় তিনি সুযোগ পেয়েছিলেন।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন নতুন চুক্তিকৃত ফ্রান্সিসকো ট্রিনকাও, কুটিনহো, ফ্রেংকি ডি জং ও ১৯ বছর বয়সী যুক্তরাষ্ট্রের জাতীয় দলের উইঙ্গার কোনার্ড ডে লা ফুয়েন্তে।

তবে কাল দলে জায়গা পাননি লুইস সুয়ারেজ ও আরতুরো ভিদাল। দুজনই সিরি-এ লিগে চলে যাবার দ্বারপ্রান্তে রয়েছে।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার কারণে নতুন মৌসুমে খেলতে নামার আগে অতিরিক্ত সময় চেয়েছিল বার্সেলোনা। সে কারণে চলতি মাসের শেষের তিন রাউন্ডের আগে বার্সেলোনার মাঠে নামা হচ্ছে না। এবারের মৌসুমে তাদের প্রথম প্রতিপক্ষ ভিয়ারেল।


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল