২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বাফুফে নির্বাচনে ৪৯ প্রার্থীর মনোনয়ন জমা

বাফুফে নির্বাচনে ৪৯ প্রার্থীর মনোনয়ন জমা - সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আসন্ন নির্বাচনে ৪৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ৩ অক্টোবর হতে যাওয়া বাফুফে নির্বাচন-২০২০-এ অংশ নেয়ার জন্য গত তিন দিন ধরে সংগ্রহ করা মনোনয়নপত্র পূরণ করে মঙ্গলবার জমা দেন পদপ্রর্থীরা। যদিও নির্বাহী কমিটি গত সোমবার থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু করে।

বাফুফে নির্বাচনে ২১ পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য সভাপতি পদে তিন, সিনিয়র সহ-সভাপতি পদে দুই, সহ-সভাপতি পদে আট এবং কার্যনির্বাহী সদস্য পদে ৩৬ জনসহ মোট ৪৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রাজধানীর সোনারগাঁ হোটেলে ৩ অক্টোবর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট দিয়ে ১৩৯ জন কাউন্সিলর বাফুফের কার্যনিবাহী কমিটির ২১ পদে চার বছরের জন্য প্রতিনিধি ঠিক করবেন।

নির্বাচনের তফসিল অনুসারে, ১১ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে মনোনয়নপত্র যাচাই-বাছাই, ৮ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার, ১৩ সেপ্টেম্বর বিকাল ৩টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ৩ অক্টোবর নির্বাচন হওয়ার কথা রয়েছে।

বহুল আলোচিত নির্বাচনে সভাপতি পদে কাজী সালাউদ্দিনের সাথে লড়বেন বাদল রায় ও শফিকুল ইসলাম মানিক। সিনিয়র সহ-সভাপতি পদে আব্দুস সালাম মুর্শেদীর বিপক্ষে লড়বেন আরেক সাবেক তারকা শেখ মোহাম্মদ আসলাম।

সহ-সভাপতি পদের প্রার্থীরা হলেন- মহিউদ্দিন আহমেদ মহি, তাবিথ আউয়াল, শেখ মুহাম্মদ মারুফ হাসান, এসএম আব্দুল্লাহ আল ফুয়াদ, কাজী নাবিল আহমেদ, আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান ভূঁইয়া মানিক ও ইমরুল হাসান। আর কার্যনিবাহী সদস্যের জন্য ১৫ পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৬ জন। সূত্র: ইউএনবি


আরো সংবাদ



premium cement