৩০ সেপ্টেম্বর ২০২০

বার্সেলোনা বিশ্বের সেরা ক্লাব : ভিদাল

আর্তুরো ভিদাল - ছবি : সংগৃহীত

বার্সেলোনা মিডফিল্ডার আর্তুরো ভিদাল জানিয়েছেন, তার সাবেক ক্লাব বায়ার্ন মিউনিখ ‘বিশ্বের সেরা ক্লাবের’ বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে।

শুক্রবারদিবাগত রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্নের মুখোমুখি হবে লা লিগা চ্যাম্পিয়ন বার্সা।

তার আগে নিজের সাবেক ক্লাবকে উদ্দেশ্য করে চিলিয়ান তারকা বলেন, ‘আমি হতাশাটা বুঝতে পারছি তবে আমরাই বিশ্বের সেরা দল। সমস্যা হচ্ছে, আমরা তা সবসময় দেখায় না। ’

২০১৮ সালে অ্যালিয়েঞ্জ অ্যারেনা ছেড়ে ক্যাম্প ন্যুয়ে আসা ৩৩ বছর বয়সী ভিদাল যতোই বলুক না কেন, বার্সা বিশ্বের সেরা দল; নিজেদের দিনে কিন্তু যে কাউকে পরাজয়ের স্বাদ উপহার দিতে পারে বায়ার্ন। কাতালানদের সঙ্গে শেষবারের সাক্ষাতেও এগিয়ে আছে বাভারিয়ানরা। তবে ২০১৫ সালের সেই চ্যাম্পিয়নস লিগের দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে জিতেছিল বার্সা।

এছাড়া ইউরোপীয়ান শ্রেষ্ঠত্বে দু’দলই সমান পাঁচবার করে মুকুট মাথায় তুলেছে।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)