১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বছরের প্রথম প্রীতি ম্যাচে মাঠে নামবে মেক্সিকো-কোস্টারিকা

বছরের প্রথম প্রীতি ম্যাচে মাঠে নামবে মেক্সিকো-কোস্টারিকা - ছবি : সংগৃহীত

আগামী ৩০ সেপ্টেম্বর বছরের প্রথম প্রীতি ম্যাচে মাঠে নামবে মেক্সিকো ও কোস্টা রকা। মেক্সিকান ফেডারেশন এই তথ্য নিশ্চিত করেছে। মেক্সিকান সিটির স্টেডিয়াম এস্তাদিও আজেকতে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

কোভিড-১৯ মহামারীর কারণে ম্যাচটি দর্শকশুন্য স্টেডিয়ামেই অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে। দুই দেশের ঘরোয়া লিগে খেলা খেলোয়াড়রাই হয়ত ম্যাচটিতে অংশ নিবে। ফিফা আন্তর্জাতিক ক্যালেন্ডারের বাইরে এই ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে বলে আয়োজক সূত্র নিশ্চিত করেছে।

মার্চে চেক প্রজাতন্ত্র ও গ্রীসের বিপক্ষে মেক্সিকোর প্রীতি ম্যাচ খেলার কথা ছিল। কনকাকাফ নেশন্স লিগ ফাইনাল ফোর টুর্নামেন্ট ছাড়াও কলম্বিয়ার বিপক্ষে মেক্সিকোর একটি প্রীতি ম্যাচ নির্ধারিত ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে মার্চ, জুন ও সেপ্টেম্বরের সব আন্তর্জাতিক ম্যাচ ও প্রীতি ম্যাচ বন্ধ করে দেয়া হয়।

পুন: নির্ধারিত নেশন্স লিগের ফাইনাল ফোর টুর্নামেন্টের সেমিফাইনালে মেক্সিকো আগামী মার্চে কোস্টা রিকার মুখোমুখি হবে। এই ম্যাচের মাধ্যমেই মেক্সিকো জাতীয় দল অফিসিয়াল ম্যাচ খেলা শুরু করবে। আগামী বছর জুনে শুরু হচ্ছে নতুন ফর্মেটের বিশ্বকাপ বাছাই পর্বের ফাইনাল রাউন্ড। ছয় দলের পরিবর্তে এবার সেখানে অংশ নিবে আটটি দল। ইতোমধ্যেই কনকাকাফ বিশ্বকাপ বাছাইপর্বের চূড়ান্ত রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছে মেক্সিকো, কোস্টারিকা, যুক্তরাষ্ট্র, জ্যামাইকা ও হন্ডুরাস। শেষ তিনটি স্থানের জন্য লড়াই করবে বাকি দলগুলো।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল