৩০ সেপ্টেম্বর ২০২০

বছরের প্রথম প্রীতি ম্যাচে মাঠে নামবে মেক্সিকো-কোস্টারিকা

বছরের প্রথম প্রীতি ম্যাচে মাঠে নামবে মেক্সিকো-কোস্টারিকা - ছবি : সংগৃহীত

আগামী ৩০ সেপ্টেম্বর বছরের প্রথম প্রীতি ম্যাচে মাঠে নামবে মেক্সিকো ও কোস্টা রকা। মেক্সিকান ফেডারেশন এই তথ্য নিশ্চিত করেছে। মেক্সিকান সিটির স্টেডিয়াম এস্তাদিও আজেকতে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

কোভিড-১৯ মহামারীর কারণে ম্যাচটি দর্শকশুন্য স্টেডিয়ামেই অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে। দুই দেশের ঘরোয়া লিগে খেলা খেলোয়াড়রাই হয়ত ম্যাচটিতে অংশ নিবে। ফিফা আন্তর্জাতিক ক্যালেন্ডারের বাইরে এই ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে বলে আয়োজক সূত্র নিশ্চিত করেছে।

মার্চে চেক প্রজাতন্ত্র ও গ্রীসের বিপক্ষে মেক্সিকোর প্রীতি ম্যাচ খেলার কথা ছিল। কনকাকাফ নেশন্স লিগ ফাইনাল ফোর টুর্নামেন্ট ছাড়াও কলম্বিয়ার বিপক্ষে মেক্সিকোর একটি প্রীতি ম্যাচ নির্ধারিত ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে মার্চ, জুন ও সেপ্টেম্বরের সব আন্তর্জাতিক ম্যাচ ও প্রীতি ম্যাচ বন্ধ করে দেয়া হয়।

পুন: নির্ধারিত নেশন্স লিগের ফাইনাল ফোর টুর্নামেন্টের সেমিফাইনালে মেক্সিকো আগামী মার্চে কোস্টা রিকার মুখোমুখি হবে। এই ম্যাচের মাধ্যমেই মেক্সিকো জাতীয় দল অফিসিয়াল ম্যাচ খেলা শুরু করবে। আগামী বছর জুনে শুরু হচ্ছে নতুন ফর্মেটের বিশ্বকাপ বাছাই পর্বের ফাইনাল রাউন্ড। ছয় দলের পরিবর্তে এবার সেখানে অংশ নিবে আটটি দল। ইতোমধ্যেই কনকাকাফ বিশ্বকাপ বাছাইপর্বের চূড়ান্ত রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছে মেক্সিকো, কোস্টারিকা, যুক্তরাষ্ট্র, জ্যামাইকা ও হন্ডুরাস। শেষ তিনটি স্থানের জন্য লড়াই করবে বাকি দলগুলো।

সূত্র : বাসস


আরো সংবাদ

প্রবাসীদের সমস্যা সহানুভূতির সাথে বিবেচনা করার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর ও লেভেল-এ লেভেল পরীক্ষা স্থগিতে রিট খারিজ খুলনায় স্কুলছাত্র বাপ্পী হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন শ্বাসকষ্ট নিয়ে এমপি আবুল হাসানাত হাসপাতালে ভর্তি, আইসিইউতে স্থানান্তর কুয়েতের আমীরের ইন্তেকালে শোক প্রকাশ ও নতুন আমীরকে অভিনন্দন জামায়াত আমীরের স্বাধীনতার ৫০ বছর পর বাংলাদেশে কোনো স্বাধীনতাবিরোধী নেই : ভিপি নুর ব্যাংক লুটে নৈশপ্রহরী হত্যায় ৪ জন গ্রেফতার চুয়াডাঙ্গায় আরো ৪ জন করোনায় আক্রান্ত যমুনা নদীতে ১০০ নৌকায় ভাসমান মানববন্ধন করোনায় দেশে আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৪৩৬ রায়ে সন্তুষ্ট ফাঁসির আসামি রাব্বির বাবা

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)