২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

৩ অক্টোবর বাফুফের নির্বাচন

৩ অক্টোবর বাফুফের নির্বাচন - ছবি : সংগৃহীত

বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়ার শুরুর দিকে ২০ এপ্রিল হওয়ার কথা ছিল বাফুফের নির্বাচন। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ফিফার নির্দেশে এই নির্বাচন অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করা হয়। করোনা পরিস্থিতির এখনও কোনো উন্নতি নেই। প্রতিদিনই ৩০ থেকে ৫০ জর করোনা রোগীর মৃত্যুর সংবাদ আসছে। তা নিজেই বললেন বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী। এরপরও নির্বাচনের তারিখ ঘোষনা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ( বাফুফে)। মঙ্গলবার ফেডারেশনের ১৯তম সভার সিদ্ধান্ত ৩ অক্টোবর অনুষ্ঠিত হবে বাফুফের বার্ষিক সাধারন সভা এবং নির্বাচন। সর্বশেষ ২০১৬ সালে এই নির্বাচন রেডিসন হোটেলে হলেও এবারের ভেন্যু প্যান প্যাসিফিক সোনাগাঁও হোটেল। জানার আবদুস সালাম মুর্শেদী।

এবারের নির্বাচনে বাফুফের ভোটিং ডেলিগেটের সংখ্যা ১৩৯। গতবার এই সংখ্যা ছিল ১৩৪ এর মতো। এবার ভোটিং অধিকার পেয়েছে গাইবান্ধা এবং কিশোরগঞ্জ। বাদ পড়েছে সকার ক্লাব ফেনী এবং বিজেএমসি ক্লাব। বিজেএমসি প্রিমিয়ার লিগ থেকে নেমে যাওয়ার পর বিসিএল-এ ও খেলছে না। একই সাথে বিসিএল থেকে অবনমিত সকার ক্লাব ফেনীও নেই এবারের কাউন্সিলরের তালিকায়। বাফুফে এখন এই নির্বাচন করার অনুমতি চাইবে বাংলাদেশ সরকার এবং ফিফার কাছে।

করোনার এই পরিস্থিতির মধ্যেও কেন নির্বাচনের তারিখ ঘোষণা। যেখানে ফিফা বলেই দিয়েছে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত করা যাবে না নির্বাচন। সালাম মুর্শেদীর জবাব, এখন সারা বিশ্বেই খেলাধূলা শুরু হয়েছে। নামী দামী লিগ মাঠে গড়িয়েছে। দেশে সব কিছু খুলেছে। বাস ট্রেন চলছে। অফিস গার্মেন্টস খুলেছে। এই বিষয়গুলোই আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়ে নির্বাচন করার ব্যাপারে। এরপরও করোনা পরিস্থিতি খারাপের দিকে গেলে সিদ্ধান্ত পরিবর্তন করার সুযোগ আগে নির্বাচন আয়োজনের।

আরো জানান, এই সভার পর কাউন্সিলর নিয়ে আর কোনো আপত্তি গ্রহন যোগ্য হবে না। ১৩৯ কাউন্সিলরই এবারের নির্বাচনের ভোটার।

মঙ্গলবারের সভায় বাফুফের ২০২০-২১ মওসুমের বাজেট ঘোষণা করা হয়েছে। এতে আয় ধরা হয়েছে ৫১ কোটি ৪৪ লাখ ৫০ হাজার টাকা, ব্যয় ৫২ কোটি ৩১ লাখ টাকা। যার অর্থ ঘাটতি ৮৬ লাখ টাকা। পাশ করা হয়েছে অডিট রিপোর্টও। সালাম মুর্শেদী আরো জানান, ক্লাব গুলোর সাথে আলোচনা করে খুব শিগগিরই ২০২০-২০২১ মওসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবং বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ শুরুর সিদ্ধান্ত নেয়া হবে। ফিফার দেয়া কোভিড-১৯ রিলিফ ফান্ডের দেড় মিলিয়ন ডলারের বিষয়েও আলোচনা হয় এই সভায়।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রামে জব্বারের বলীখেলার শিরোপা বাঘা শরীফের হাতে ব্রাজিল থেকে গরু আমদানি করা জটিল হলেও সম্ভব : রাষ্ট্রদূত ফার্নান্দো শপথ নিয়েছেন আপিল বিভাগের ৩ বিচারপতি তামাকের ব্যবহার রোধে কর বাড়ানোর আহ্বান ডা: জাফরুল্লাহ চৌধুরীর স্মরণসভা টিপু-প্রীতি হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি শেষ, আদেশ ২৯ এপ্রিল জাতীয় প্রেস ক্লাব সদস্য আফতাব হোসেনের ইন্তেকাল শনিবার থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রস্তুত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হলেন সাব্বির আহমেদ ‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধানবিরোধী নয় গাজীপুরে জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ করার নিন্দা

সকল