২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

লিওঁকে হারিয়ে ফরাসি লিগ কাপ পিএসজির

লিওঁকে হারিয়ে ফরাসি লিগ কাপ পিএসজির - ছবি : সংগৃহীত

অলিম্পিক লিওঁকে হারিয়ে ফরাসি লিগ ফুটবল কাপের শিরোপা জিতলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এই নিয়ে প্রতিযোগিতাটিতে রেকর্ড নয়বার চ্যাম্পিয়ন হলো পিএসজি। এবারই হয়ে গেল টুর্নামেন্টের শেষ আসর।

নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত সময়ের খেলা গোলশুন্য ড্র ছিলো। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৬-৫ গোলে জয় পায় ফ্রান্সের শীর্ষ ক্লাবটি। চলতি মৌসুমে পিএসজির এটি তৃতীয় শিরোপা।

পুরো ম্যাচেই আক্রমন পাল্টা আক্রমনে ছিলো পিএসজি ও লিঁও। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি কোন দলই। তবে ম্যাচের শেষ দিকে দি মারিয়াকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন লিওঁর ব্রাজিলিয়ান ডিফেন্ডার রাফায়েল। ফলে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি।

টাইব্রেকারে প্রথম পাঁচটি শটেই গোল করে দু’দল। এরপর ‘সাডেন ডেথ’ এ লিওঁর ছয় নম্বর শট মিস করেন স্ট্রাইকার বের্টান্ড ত্রাওরে। আর পিএসজির পক্ষে ষষ্ঠ শটে গোল করে দলের শিরোপা নিশ্চিত করেন পাবলো সারাবিয়া।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল