২৯ সেপ্টেম্বর ২০২০

লিওঁকে হারিয়ে ফরাসি লিগ কাপ পিএসজির

লিওঁকে হারিয়ে ফরাসি লিগ কাপ পিএসজির - ছবি : সংগৃহীত

অলিম্পিক লিওঁকে হারিয়ে ফরাসি লিগ ফুটবল কাপের শিরোপা জিতলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এই নিয়ে প্রতিযোগিতাটিতে রেকর্ড নয়বার চ্যাম্পিয়ন হলো পিএসজি। এবারই হয়ে গেল টুর্নামেন্টের শেষ আসর।

নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত সময়ের খেলা গোলশুন্য ড্র ছিলো। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৬-৫ গোলে জয় পায় ফ্রান্সের শীর্ষ ক্লাবটি। চলতি মৌসুমে পিএসজির এটি তৃতীয় শিরোপা।

পুরো ম্যাচেই আক্রমন পাল্টা আক্রমনে ছিলো পিএসজি ও লিঁও। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি কোন দলই। তবে ম্যাচের শেষ দিকে দি মারিয়াকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন লিওঁর ব্রাজিলিয়ান ডিফেন্ডার রাফায়েল। ফলে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি।

টাইব্রেকারে প্রথম পাঁচটি শটেই গোল করে দু’দল। এরপর ‘সাডেন ডেথ’ এ লিওঁর ছয় নম্বর শট মিস করেন স্ট্রাইকার বের্টান্ড ত্রাওরে। আর পিএসজির পক্ষে ষষ্ঠ শটে গোল করে দলের শিরোপা নিশ্চিত করেন পাবলো সারাবিয়া।

সূত্র : বাসস


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৩৮)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩১৩)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০১২)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭০৯)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৮)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬০)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)