২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

লিওঁকে হারিয়ে ফরাসি লিগ কাপ পিএসজির

লিওঁকে হারিয়ে ফরাসি লিগ কাপ পিএসজির - ছবি : সংগৃহীত

অলিম্পিক লিওঁকে হারিয়ে ফরাসি লিগ ফুটবল কাপের শিরোপা জিতলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এই নিয়ে প্রতিযোগিতাটিতে রেকর্ড নয়বার চ্যাম্পিয়ন হলো পিএসজি। এবারই হয়ে গেল টুর্নামেন্টের শেষ আসর।

নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত সময়ের খেলা গোলশুন্য ড্র ছিলো। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৬-৫ গোলে জয় পায় ফ্রান্সের শীর্ষ ক্লাবটি। চলতি মৌসুমে পিএসজির এটি তৃতীয় শিরোপা।

পুরো ম্যাচেই আক্রমন পাল্টা আক্রমনে ছিলো পিএসজি ও লিঁও। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি কোন দলই। তবে ম্যাচের শেষ দিকে দি মারিয়াকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন লিওঁর ব্রাজিলিয়ান ডিফেন্ডার রাফায়েল। ফলে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি।

টাইব্রেকারে প্রথম পাঁচটি শটেই গোল করে দু’দল। এরপর ‘সাডেন ডেথ’ এ লিওঁর ছয় নম্বর শট মিস করেন স্ট্রাইকার বের্টান্ড ত্রাওরে। আর পিএসজির পক্ষে ষষ্ঠ শটে গোল করে দলের শিরোপা নিশ্চিত করেন পাবলো সারাবিয়া।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল