০১ অক্টোবর ২০২০

২০২২ সালের ২১ নভেম্বর শুরু কাতার বিশ্বকাপ


২০২২ কাতার বিশ্বকাপে সূচী ঘোষনা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা। ঐ বছর ২১ নভেম্বর ৬০ হাজার ধারনক্ষমতা সম্পন্ন আল বায়েত স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর একটায় উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। এক যৌথ বিবৃতিতে ফিফা ও কাতার সুপ্রীম কমিটি এই সূচী ঘোষনা করে।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৮ ডিসেম্বর দোহার ৮০ হাজার ধারনক্ষমতা সম্পন্ন লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্বের ম্যাচগুলো কাতারের আটটি স্টেডিয়ামে প্রতিদিন চারটি করে ১২দিনে সম্পন্ন হবে। দুপুর ১ টায় প্রথম ম্যাচ ও রাত ১০ টায় দ্বিতীয় ম্যাচ শুরু হবে। এরপর সরাসরি শেষ ১৬’র লড়াই শুরু হবে। এ সময় প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যেই বিশ্বকাপের এশিয়া ও আফ্রিকা অঞ্চলের বাছাইপর্ব শুরু হয়ে গেছে। কিন্তু ইউরোপ, আমেরিকা ও ওশেনিয়ায় এখনো বাছাইপর্ব শুরুর অপেক্ষায় আছে। আয়োজকরা জানিয়েছেন ২০২২ সালের মার্চের পর বিশ্বকাপের চূড়ান্ত পর্বের ড্র অনুষ্ঠিত হবে।

আল বায়েত ও লুসাইল দুটি স্টেডিয়ামই এখনো নির্মানাধীন রয়েছে। এর মধ্যে আল বায়েত স্টেডিয়ামের নির্মান কাজ প্রায় শেষের পথে। সূত্র : বাসস


আরো সংবাদ

আরো ৩৫ বিলিয়ন ডলার সহায়তার আহ্বান জাতিসঙ্ঘের বগুড়ায় শাবিপ্রবি ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার কুরআনের আলোকে ব্যক্তি সমাজ ও কল্যাণরাষ্ট্র এমসি কলেজে ধর্ষণ : ঘটনাস্থল পরিদর্শনে বিচার বিভাগীয় তদন্ত দল গাঁজা সেবনের কথা প্রকাশ্যে স্বীকার করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বিয়ের দাবি করায় প্রেমিকাকে গলা কেটে হত্যা, গ্রেফতার ২ কোনো মুসলিমকে জান্নাতি বা জাহান্নামি ঘোষণা টাঙ্গাইলে ইয়াবাসহ দুই যুবক গ্রেফতার সারা দেশে ধর্ষণের ঘটনার প্রতিবাদে উত্তরা সোসাইটির বিক্ষোভ মিছিল গাজীপুরে গ্রামীণ ২০০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন চক্রান্ত করেই বাবরি মসজিদ ধ্বংস : বিচারপতি লিবেরহান

সকল