১৩ মে ২০২১
`

২০২২ সালের ২১ নভেম্বর শুরু কাতার বিশ্বকাপ


২০২২ কাতার বিশ্বকাপে সূচী ঘোষনা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা। ঐ বছর ২১ নভেম্বর ৬০ হাজার ধারনক্ষমতা সম্পন্ন আল বায়েত স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর একটায় উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। এক যৌথ বিবৃতিতে ফিফা ও কাতার সুপ্রীম কমিটি এই সূচী ঘোষনা করে।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৮ ডিসেম্বর দোহার ৮০ হাজার ধারনক্ষমতা সম্পন্ন লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্বের ম্যাচগুলো কাতারের আটটি স্টেডিয়ামে প্রতিদিন চারটি করে ১২দিনে সম্পন্ন হবে। দুপুর ১ টায় প্রথম ম্যাচ ও রাত ১০ টায় দ্বিতীয় ম্যাচ শুরু হবে। এরপর সরাসরি শেষ ১৬’র লড়াই শুরু হবে। এ সময় প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যেই বিশ্বকাপের এশিয়া ও আফ্রিকা অঞ্চলের বাছাইপর্ব শুরু হয়ে গেছে। কিন্তু ইউরোপ, আমেরিকা ও ওশেনিয়ায় এখনো বাছাইপর্ব শুরুর অপেক্ষায় আছে। আয়োজকরা জানিয়েছেন ২০২২ সালের মার্চের পর বিশ্বকাপের চূড়ান্ত পর্বের ড্র অনুষ্ঠিত হবে।

আল বায়েত ও লুসাইল দুটি স্টেডিয়ামই এখনো নির্মানাধীন রয়েছে। এর মধ্যে আল বায়েত স্টেডিয়ামের নির্মান কাজ প্রায় শেষের পথে। সূত্র : বাসস



আরো সংবাদ


করোনাভাইরাস : ভারতে ভ্যাকসিনেশন অভিযান চরম সঙ্কটে, দিল্লিতে শতাধিক সেন্টার বন্ধ ঈদে কেনাকাটা করতে না পারায় ছাত্রীর আত্মহত্যা দুস্থদের মাঝে সাংবাদিক তৌহিদের ঈদ সামগ্রী বিতরণ প্রধানমন্ত্রী কাল জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইসরায়েল-ফিলিস্তিন সঙ্কট : সহিংসতা চরমে, যুদ্ধের আশঙ্কা ওসমানীনগরে বসত ঘরে গৃহবধূর ঝুলন্ত লাশ ঈদের দিন সকালে জিয়ার মাজার জিয়ারত করবে স্থায়ী কমিটি ঈদযাত্রায় প্রাণ গেলো স্কুলশিক্ষিকার মসজিদে মসজিদে ইতিকাফকারীদের ঈদ সামগ্রী পৌঁছে দিলেন কাউন্সিলর খোরশেদ ভারতে হিসেবেই ধরা হচ্ছে না যেসব মৃত্যু সরকার সারাদেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে : মির্জা ফখরুল

সকল