১২ আগস্ট ২০২০

বাংলাদেশে অনেক কাজ বাকী: পল স্মলি

বাংলাদেশে অনেক কাজ বাকী: পল স্মলি - সংগৃহিত
24tkt

আবারও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটিজিক্য্যাল ডিরেক্টর হয়েছেন পল স্মলি। দুই বছরের জন্য তার সাথে এই নতুন চুক্তি। মাঝে ছিলেন ব্রুনাই ফুটবল ফেডারেশনে। কিন্তু করোনায় আসিয়ান অঞ্চলের দেশটিতে ফুটবল স্থবির হয়ে পড়ায় কর্মহীন এই বৃটিশ অস্ট্রেলিয়ান। ফলে ফের বাফুফের প্রস্তাবে তার সাড়া।

নতুন দায়িত্ব নিয়ে পল স্মলি জানান, বাংলাদেশে এখন অনেক কাজ বাকী রয়ে গেছে আমার। তা দক্ষিণ এশিয়া এবং আরো বড় পরিসরে যাওয়ার জন্য। তবে আমার পক্ষে সব কাজ একার পক্ষে করা সম্ভব নয়। এগুলো মূল্যায়ন করবে বাফুফে সভাপতি, টেকনিক্যাল কমিটি।

তিনি আরো বলেন, আগে আমি বাংলাদেশের ফুটবলে কাজ করেছি। তখন কাজগুলো উপভোগ করেছি। এরপরেই জানান, যদিও দূর্ভাগ্যজনক ভাবে সব পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। এখন এই পরিকল্পনা পুনমূল্যায়ন করতে হবে কিভাবে ভবিষ্যতে এগিয়ে যাওয়া যায়।

তার মতে, বাংলাদেশের ফুটবল উন্নয়নে আরো কাজ করতে হবে তৃনমূলে। আগেও অনেক কাজ হয়েছে। তবে আশে পাশের অন্য দেশগুলোর তুলনায় ফুটবলে বাংলাদেশের বাজেট কম। বলেন, আগে মেয়েদের ফুটবলে কাজ করেছি বলেই মহিলা ফুটবলে বাংলাদেশ ভালো করেছে।

তার বক্তব্য, বাফুফে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা অ্যাকাডেমীগুলোকে রেজিস্ট্রেশন করাচ্ছে এটা ভালো দিক। এতে কোচ -খেলোয়াড়দের সম্মান বাড়বে। পল জানান, বাফুফেকে এখন এএফসি এবং ফিফার সাথে মিল রেখে চার বছরের উন্নয়ন পরিকল্পনা করতে হবে।


আরো সংবাদ