০৫ আগস্ট ২০২০

বার্সেলোনা ছাড়ছেন মেসি!

24tkt

মেসি কি বার্সেলোনা ছাড়ার কথা ভাবছেন? ফুটবলমহলে বাড়ছে এমনই গুঞ্জন। শোনা যাচ্ছে, ক্লাব যে ভাবে চলছে, তাতে তিনি নাকি সন্তুষ্ট নন।

বার্সেলোনার সঙ্গে ২০২১ সালের জুন পর্যন্ত চুক্তি রয়েছে মেসির। চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে কথাবার্তায় এখনো আগ্রহ দেখাচ্ছেন না তিনি। বরং ‘এলএমটেন’ থামিয়েই রেখেছেন এই সংক্রান্ত আলোচনা। ৩৩ বছর বয়সী নাকি ঘনিষ্ঠ মহলে ক্লাবের কার্যকলাপে অসন্তোষ প্রকাশ করেছেন। তার মতে, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে আবার লড়াইয়ের জায়গায় আসার জন্য ঠিকঠাক বিনিয়োগ করা প্রয়োজন, যা হচ্ছে না। এই মুহূর্তের বার্সেলোনা দল নিয়েও অস্বস্তি সঙ্গী হচ্ছে তার।

গত কয়েক মাসে বার্সেলোনা ক্লাবের পরিচালকদের সঙ্গে বেশ কিছু ব্যাপারে মতান্তর হয়েছে মেসির। প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ থেকে শুরু করে কোচিং স্টাফ, ফুটবলারদের চিকিৎসা, মাঠের ভিতরের পারফরম্যান্স— মেসি সন্তুষ্ট নন নানা ব্যাপারে। নেইমারকে ফিরিয়ে আনার ব্যাপারে ক্লাবের ব্যর্থতাও ভালোভাবে নেননি তিনি। বর্তমান কোচের সঙ্গে নানা বিষয়ে একমত নন তিনি। মেসির মনে হচ্ছে, ক্লাবের যেকোনো খারাপের জন্য তাকে দোষারোপ করা চলছে। এমনকি, দলের ক্ষেত্রে যে সিদ্ধান্তগুলো কোচ নেন, সেগুলোর জন্যও দায়ী হচ্ছেন তিনি। অথচ, এই সিদ্ধান্তগুলো পুরোপুরি মেসির নিয়ন্ত্রণের বাইরে।
পরের বছরের ৩০ জুন পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি রয়েছে মেসির। যদি ক্লাব ছাড়তে হয়, ততদিন অপেক্ষা করতে হবে মেসিকে।

অবশ্য অন্য কথাও শোনা যাচ্ছে। স্প্যানিশ সংবাদমাধ্যমে প্রকাশিত কিছু খবরই যার জন্য দায়ী। যেমন জানুয়ারি মাসে কোচ আর্নেস্ট ভালভার্দে ছাঁটাই হওয়ার নেপথ্যে নাকি ছিলেন মেসি! এমন খবর ফাঁস হওয়াতেই অস্বস্তিতে পড়েন মেসি। তার উপর দলের পারফরম্যান্স তলানিতে চলে যাওয়াতেও বিরক্ত তিনি। আবার গত জানুয়ারিতেই ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালের সঙ্গে সংঘাত বাঁধে মেসির। আবিদাল নাকি বলে বেরিয়েছিলেন, ভালভার্দের ছাঁটাইয়ের জন্য ফুটবলারদের উসকেছিলেন মেসি। তারপর ফেব্রুয়ারিতে স্থানীয় সংবাদপত্র মুন্ডো ডেপোরটিভোতে প্রকাশিত হয়, মেসি নাকি বলেছিলেন, ক্লাবের যা পারফরম্যান্স তাতে চ্যাম্পিয়ন্স লিগের আশা ছেড়ে দেয়াই ভালো। যে কারণে ম্যানেজমেন্ট তার উপর ক্ষুব্ধ হয়েছিল। এসব কারণেই নাকি ক্লাব ছাড়তে চাইছেন এলএমটেন।

সূত্র : আজকাল


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৪১৩৩৬)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১৮৯৮৬)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১২৮০১)সিনহা নিহতের ঘটনায় পুলিশ ও ডিজিএফআই’র পরস্পরবিরোধী ভাষ্য (১১১৭১)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৯০৮০)ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল লেবাননের রাজধানী (৮২০৩)সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে ২ বিএসএফ সেনা নিহত, সীমান্তে উত্তেজনা (৮১৭২)পাকিস্তানের নতুন মানচিত্রে পুরো কাশ্মির, যা বলছে ভারত (৮০৯৮)বিবাহিত জীবনের বেশিরভাগ সময় জেলে এবং পালিয়ে থাকতে হয়েছে বাবুকে : ফখরুল (৭৮৭৮)চীনের বিরুদ্ধে গোর্খা সৈন্যদের ব্যবহার করছে ভারত : এখন কী করবে নেপাল? (৬৭৩৮)