১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

অতিরিক্ত সময়ের গোলে এফএ কাপের সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

অতিরিক্ত সময়ের গোলে এফএ কাপের সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড -

এক সময় মনে হচ্ছিল টাইব্রেকারেই নিষ্পত্তি হবে কোয়ার্টার ফাইনালের। কিন্তু অতিরিক্ত সময়ের যখন দু’মিনিট বাকি তখন অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারের গোলে এফএ কাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এফএ কাপের কোয়ার্টার ফাইনালে নরউইচ সিটিকে ২-১ গোলে হারাল তারা।

একই সাথে সবচেয়ে বেশিবার (৩০) এফএ কাপের সেমিফাইনালের যোগ্যতা অর্জন করল রেড ডেভিলসরা। নিষ্প্রাণ প্রথমার্ধের খেলা নিষ্ফলা থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতে জমে ওঠে দু’দলের সেয়ানে-সেয়ানে লড়াই। তবে দ্বিতীয়ার্ধে এগিয়ে যেতে বিশেষ সময় নেয়নি ম্যাঞ্চেস্টারের ক্লাবটি।

ওদিয়ন ইঘালোর গোল কোয়ার্টার ফাইনালে এগিয়ে দেয় ম্যান ইউকে। লুক শ’র বামপ্রান্তিক ক্রস বক্সে জটলার মধ্যে ইঘালোর জন্য সাজিয়ে দেন মাতা। গোল করতে ভুল করেননি নাইজিরিয়ান স্ট্রাইকার। তবে ৭৫ মিনিটে প্রত্যাঘাত ছুঁড়ে দেয় নরউইচ। ৭৫ মিনিটে মিডফিল্ডার কান্টওয়েলের দূরপাল্লার শট শরীর ছুঁড়েও নাগাল পাননি রোমেরো।

৮৯ মিনিটে ডিফেন্ডার টিম ক্লোস ইঘালোকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান। তবুও নরউইচ ম্যাচটাকে প্রায় টাইব্রেকার শুট-আউট অবধি নিয়ে গিয়েছিল। যদিও সংযুক্তি সময় এবং অতিরিক্ত সময়ে বেশ কয়েকটি ক্ষেত্রে ঢাল হয়ে দাঁড়ান নরউইচ গোলরক্ষক ক্রুল।

পরিবর্ত পল পোগবা, ম্যাসন গ্রিনউডদের প্রচেষ্টা তার দস্তানাতেই আটকে যায়। কিন্তু ১১৮ মিনিটে ডিফেন্সের সামান্য ভুলের খেসারত দিতে হয় নরউইচকে। অন্যদিকে প্রশংসা করতে হয় ম্যাগুয়ারের। পোগবার বাড়ানো পাস ঘিরে জটলার সৃষ্টি হয় নরউইচ বক্সে।

সেই জটলার মধ্যে থেকেই সুযোগসন্ধানী গোল তুলে নিয়ে দলকে সেমিফাইনালের টিকিট ধরিয়ে দেন ইংরেজ সেন্টার-ব্যাক। বাকি তিনটি কোয়ার্টার ফাইনালে নামছে আর্সেনাল, চেলসি, গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। বুধবার প্রিমিয়র লিগের ম্যাচে ব্রিটনের বিরুদ্ধে নামছে ম্যান ইউ।

সূত্র: কলকাতা২৪x৭


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল