০৮ আগস্ট ২০২০

‘তোমার সন্তানেরও করোনা হোক’

ওয়াটফোর্ডের অধিনায়ক ট্রয় ডিনে - ছবি : সংগৃহীত
24tkt

করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা ইংলিশ প্রিমিয়ার লিগ পুণরায় শুরুর পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু ইংল্যান্ডে এখনো করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। তাই লিগ শুরুর বিরোধীতা করেছিলেন ওয়াটফোর্ডের অধিনায়ক ট্রয় ডিনে। কিন্তু এরপর তিনি বিভিন্ন দিন থেকে কিভাবে আক্রমণের শিকার হয়েছেন সেই কথা প্রকাশ করেছেন । এই স্ট্রাইকার জানিয়েছে, অনলাইনে ও প্রকাশ্যে তাকে অনেক কটু কথা শুনতে হয়েছে। এমনকি অভিশাপও দিয়েছেন অনেকে।

বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো বুধবার দলীয় অনুশীলন শুরুর পক্ষে মত দিয়েছে। এর আগে প্রথম ধাপ হিসেবে গত সপ্তাহে একাকী অনুশীলন শুরু করেছে ফুটবলাররা। তবে এরই মধ্যে জানা গেছে, বুধবার লিগের চার খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু ট্রয় ডিনের মতো আরো অনেক খেলোয়াড় মনে করেন এখনো লিগ শুরুর সময় আসেনি। কিন্তু এই কথা বলে তাকে শিকার হতে হয়েছে ব্যক্তিগত আক্রমণের।

ট্রয় বলেন, অনলাইনে অনেকে আমার ৫ মাস বয়সী শিশু সন্তানের অমঙ্গল কামনা করেছেন। অপরিণত অবস্থায় জন্ম নেয়া শিশুটি এমনিতেই শ্বাসকষ্টের সমস্যায় ভুগছে। আবার রাস্তায় অনেকেই প্রকাশ্যে তাকে বলেছেন, ‘মাঠে যাও না কেন?’

সিএনএনকে ট্রয় ডিনে বলেন, অনলাইনে এমন কিছু কমেন্ট আমার নজরে এসেছে যেখানে লোকজনকে বলতে দেখেছি, ‘আমি চাই তোমার ছেলেরও করোনা হোক।’ এটি সহ্য করা আমার জন্য কঠিন। কিন্তু আমি যদি এসবের জবাব দিতে যাই, তখন তারা আমাকে পেয়ে বসবে এবং এসব করতেই থাকবে।

প্রকাশ্যে লিগ শুরুর বিরোধী করেছেন এমন তারকা খেলোয়াড়দের মধ্যে ডিনে একজন। জানিয়েছেন, এ বিষয়ে ব্যক্তিগতভাবে অনেকেই তার প্রশংসা করেছেন।কিন্তু সমর্থকদের কাছ থেকে আক্রমণের শিকার হওয়ার পর আশঙ্কা করছেন, অন্য ফুটবলারর চাইলেও এখন লিগ শুরুর বিরোধীতা করতে পারবেন না।

ট্রয় ডিনে বলেন, বিষয়টি এখন অনেকটাই মানসিক স্বাস্থ্যের। সবাই বলছে, বিষয়টি নিয়ে কথা বলুন। কিন্তু দেখুন আমি কথা বলতে গিয়ে কী পরিস্থিতির মুখোমুখি হয়েছি। এছাড়া ইংল্যান্ডে জাতীয় দলের ডিফেন্ডার ড্যানি রোজ লিগ শুরুর বিরোধীতা করে আক্রমণের শিকার হয়েছে।

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে ২০ দলের মধ্যে পয়েন্ট টেবিলে ১৭ নম্বরে আছে ওয়াটফোর্ড ক্লাবটি। ২৯ ম্যাচে তাদের পয়েন্ট ২৭। সমান সংখ্যক ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল এফসি। লিগ পুণরায় শুরু হলে মোহাম্মদ সালাহদের শিরোপা অনেকটাই নিশ্চিত মনে করা হচ্ছে। সিএনএন অনলাইন


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩১১৭৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৭৪৪)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৭০৬৭)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৯২১)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৭৩২)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৫১৯)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬৪০১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৪৮৮)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫৪৭৪)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫৩৮৫)