২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইংলিশ প্রিমিয়র লিগে করোনার কবলে আরও দুই ফুটবলার

ইংলিশ প্রিমিয়র লিগে করোনার কবলে আরও দুই ফুটবলার -

অনুশীলনের মধ্যে দিয়ে দেশে প্রিমিয়র লিগ ফুটবল চালু করতে উদ্যোগী হয়েছে ইংল্যান্ড। তবে তার আগে বিভিন্ন দলের ফুটবলার ও সাপোর্ট স্টাফদের করোনা পরীক্ষার যে ব্যবস্থা করেছে প্রিমিয়র লিগ কর্তৃপক্ষ, তাতে করোনার হানা চলছেই। প্রথম পর্যায়ে ৬ জনের পর দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার পর আর ২ জনের দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে।

এক বিবৃতিতে প্রিমিয়র লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, ‘মঙ্গলবার ১৯মে, বৃহস্পতিবার ২১মে এবং শুক্রবার ২২মে যে ৯৯৬ জন প্লেয়ার ও সাপোর্ট স্টাফের শরীরে করোনা পরীক্ষা হয়েছিল, তাদের মধ্যে দুই ভিন্ন ক্লাবের দু’জনের দেহে করোনা পজিটিভ মিলেছে। যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের সাত দিনের সেলফ আইসোলেশনে থাকতে হবে। প্রতিযোগিতার অখণ্ডতা এবং স্বচ্ছতা প্রদান করতে প্রিমিয়র লিগ এই তথ্য প্রদান করছে।’ তবে কোন ক্লাবের কে বা কারা করোনা আক্রান্ত হয়েছেন সেটা প্রকাশ করা থেকে বিরত থেকেছে ইপিএল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১৭ এবং ১৮ মে পরীক্ষার প্রথম রাউন্ডের পর ফুটবলার-সাপোর্ট স্টাফ এবং কোচ মিলিয়ে ৬ জনকে করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়। ওয়াটফোর্ডের ফুটবলার আদ্রিয়ান মারিয়াপ্পাসহ ক্লাবের দু’জন নন-প্লেয়িং স্টাফ, বার্নলের সহকারি কোচ ইয়ান ওয়ান ছিলেন আক্রান্তদের তালিকায়। এখনও সাত দিনের আইসোলেশন পিরিয়ডে রয়েছেন তারা। একইসঙ্গে ওয়াটফোর্ডের আর ২ ফুটবলারকে সেলফ আইসোলেশনে পাঠানো হয় আক্রান্তদের সংস্পর্শে আসার জন্য।

মার্চের মাঝামাঝি সময় থেকে বন্ধ মেজর সকার লিগ ইপিএল পুনরায় শুরু হতে পারে জুনের প্রথম দিকেই। কারণ ১ জুন থেকে প্রিমিয়র লিগসহ দেশের প্রথম সারির সমস্ত স্পোর্টস ইভেন্ট আয়োজনে সবুজ সংকেত দিয়েছে সেদেশের সরকার। যদিও আগামী সোমবার ও মঙ্গলবার তৃতীয় দফার স্বাস্থ্য পরীক্ষার পর বুধবার প্রিমিয়র লিগের ২০টি ক্লাব পুরোদমে অনুশীলন শুরুর ব্যাপারে আলোচনায় বসবে। পরিস্থিতি নিরাপদ মনে হলেই ক্লাবগুলোকে পুরোদমে অনুশীলনের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন প্রিমিয়র লিগ চিফ এক্সিকিউটিভ রিচার্ড মাস্টার্স।

১৬ মে বুন্দেসলিগার পর আগামী ৮ জুন থেকে লিগ শুরু করার অনুমতি পেয়ে গিয়েছে লা-লিগাও। এখন দেখার করোনায় ৩৬ হাজারেরও বেশি মানুষের প্রাণ হারানো ব্রিটেনে কবে ফুটবল চালু হয়।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল