১৩ জুলাই ২০২০

ইংলিশ প্রিমিয়র লিগে করোনার কবলে আরও দুই ফুটবলার

ইংলিশ প্রিমিয়র লিগে করোনার কবলে আরও দুই ফুটবলার -

অনুশীলনের মধ্যে দিয়ে দেশে প্রিমিয়র লিগ ফুটবল চালু করতে উদ্যোগী হয়েছে ইংল্যান্ড। তবে তার আগে বিভিন্ন দলের ফুটবলার ও সাপোর্ট স্টাফদের করোনা পরীক্ষার যে ব্যবস্থা করেছে প্রিমিয়র লিগ কর্তৃপক্ষ, তাতে করোনার হানা চলছেই। প্রথম পর্যায়ে ৬ জনের পর দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার পর আর ২ জনের দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে।

এক বিবৃতিতে প্রিমিয়র লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, ‘মঙ্গলবার ১৯মে, বৃহস্পতিবার ২১মে এবং শুক্রবার ২২মে যে ৯৯৬ জন প্লেয়ার ও সাপোর্ট স্টাফের শরীরে করোনা পরীক্ষা হয়েছিল, তাদের মধ্যে দুই ভিন্ন ক্লাবের দু’জনের দেহে করোনা পজিটিভ মিলেছে। যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের সাত দিনের সেলফ আইসোলেশনে থাকতে হবে। প্রতিযোগিতার অখণ্ডতা এবং স্বচ্ছতা প্রদান করতে প্রিমিয়র লিগ এই তথ্য প্রদান করছে।’ তবে কোন ক্লাবের কে বা কারা করোনা আক্রান্ত হয়েছেন সেটা প্রকাশ করা থেকে বিরত থেকেছে ইপিএল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১৭ এবং ১৮ মে পরীক্ষার প্রথম রাউন্ডের পর ফুটবলার-সাপোর্ট স্টাফ এবং কোচ মিলিয়ে ৬ জনকে করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়। ওয়াটফোর্ডের ফুটবলার আদ্রিয়ান মারিয়াপ্পাসহ ক্লাবের দু’জন নন-প্লেয়িং স্টাফ, বার্নলের সহকারি কোচ ইয়ান ওয়ান ছিলেন আক্রান্তদের তালিকায়। এখনও সাত দিনের আইসোলেশন পিরিয়ডে রয়েছেন তারা। একইসঙ্গে ওয়াটফোর্ডের আর ২ ফুটবলারকে সেলফ আইসোলেশনে পাঠানো হয় আক্রান্তদের সংস্পর্শে আসার জন্য।

মার্চের মাঝামাঝি সময় থেকে বন্ধ মেজর সকার লিগ ইপিএল পুনরায় শুরু হতে পারে জুনের প্রথম দিকেই। কারণ ১ জুন থেকে প্রিমিয়র লিগসহ দেশের প্রথম সারির সমস্ত স্পোর্টস ইভেন্ট আয়োজনে সবুজ সংকেত দিয়েছে সেদেশের সরকার। যদিও আগামী সোমবার ও মঙ্গলবার তৃতীয় দফার স্বাস্থ্য পরীক্ষার পর বুধবার প্রিমিয়র লিগের ২০টি ক্লাব পুরোদমে অনুশীলন শুরুর ব্যাপারে আলোচনায় বসবে। পরিস্থিতি নিরাপদ মনে হলেই ক্লাবগুলোকে পুরোদমে অনুশীলনের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন প্রিমিয়র লিগ চিফ এক্সিকিউটিভ রিচার্ড মাস্টার্স।

১৬ মে বুন্দেসলিগার পর আগামী ৮ জুন থেকে লিগ শুরু করার অনুমতি পেয়ে গিয়েছে লা-লিগাও। এখন দেখার করোনায় ৩৬ হাজারেরও বেশি মানুষের প্রাণ হারানো ব্রিটেনে কবে ফুটবল চালু হয়।


আরো সংবাদ

করোনা সংক্রমণ বাড়ায় শ্রীলঙ্কায় ফের স্কুল বন্ধের নির্দেশ উন্মুক্ত স্থানে বর্জ্য না ফেলতে ডিএসসিসি মেয়রের আহ্বান ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! কিশোরগঞ্জে করোনা ও উপসর্গে ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু আনোয়ারায় হাতকড়াসহ যুবকের লাশ উদ্ধার জামায়াত কর্মী হাবিবুর রহমানের ইন্তেকালে আমিরের শোক রিজেন্ট-জেকেজি কেলেঙ্কারি বিশ্বে বাংলাদেশকে কলঙ্কিত করেছে : মানববন্ধনে বক্তারা ডিএনসিসিকে স্মার্ট সিটিতে রূপান্তর করা হবে : মেয়র আতিকুল ইসলামপুরে আবারো বন্যা পরিস্থিতির অবনতি সীমিত পরিসরে বসবে কোরবানীর পশুর হাট : স্থানীয় সরকার মন্ত্রী ৭ মার্চ ‘জাতীয় ঐতিহাসিক দিবস’, মন্ত্রিসভায় অনুমোদন

সকল