২৬ অক্টোবর ২০২০

বায়ার্ন মিউনিখের গোল উৎসব

-

জার্মানির শীর্ষ ফুটবল লিগ বুন্দেসলিগা মাঠে ফিরেছে কয়েকদিন আগেই। গতরাতে লিগের এই দ্বিতীয় দফায় টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে টপ ফেবারিট বায়ার্ন মিউনিখ। দর্শকশূন্য আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার রাতে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৫-২ গোলে হারিয়েছে টানা সাত বারের শিরোপাধারীরা। গোল পেয়েছেন, বরার্ত লেভানদোভস্কি, লেয়ন গোরেটস্কা, টমাস মুলার ও আলফুঁস ডেভিস। একটি ছিলো আত্মঘাতি গোল।

দিনের প্রথমে ভলফসবুর্কের মাঠে ২-০ গোলে জিতে বায়ার্নের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছিল বরুশিয়া ডর্টমুন্ড। স্বাভাবিকভাবে চাপ বাড়ে হান্স ফ্লিকের দলের ওপর।

তবে ম্যাচের শুরুর দিকেই জালে বল পাঠিয়ে সেই চাপ কিছুটা কমিয়ে দেন গোরেটস্কা। ১৭ মিনিটে সাইডফুটে গোলটি করেন এই জার্মান মিডফিল্ডার। ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তার স্বদেশি ফরোয়ার্ড মুলার।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যান লেভানদোভস্কি। ডানদিক থেকে কিংসলে কোমানের বাড়ানো ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন এই পোলিশ ফরোয়ার্ড। আসরে সর্বোচ্চ গোলদাতার এটি ২৭তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে তার গোল হলো ৪১টি, মাত্র ৩৫ ম্যাচ খেলে।

অবশ্য তিন মিনিটের ব্যবধানে পরপর দুই গোল করে কিছুক্ষণের জন্য হলেও ম্যাচ জমিয়ে তোলেন অস্ট্রিয়ান ডিফেন্ডার মার্টিন হিন্টেগার।

কিন্তু সেই উত্তেজনা স্থায়ী হয়নি। ৬১তম মিনিটে জালে বল পাঠিয়ে আবারও ব্যবধান বাড়িয়ে নেন কানাডা জাতীয় দলের লেফট-ব্যাক ডেভিস। এই গোলে জয়-পরাজয়ের অনিশ্চয়তাও অনেকটা শেষ হয়ে যায়। আর ৭৪তম মিনিটে হিন্টেগারের আত্মঘাতী গোলে বড় ব্যবধানে জয় নিয়ে ফেরে টানা সাতবারের চ্যাম্পিয়নরা।

২৭ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন। দুইয়ে থাকা ডর্টমুন্ডের পয়েন্ট ৫৭।

 


আরো সংবাদ